আরও একসপ্তাহ নির্বাচন পরিস্থিতি দেখবো: বিএসপি চেয়ারম্যান

, নির্বাচন

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, চট্টগ্রাম | 2023-12-22 00:41:15

নির্বাচনে থাকার ব্যাপারে আরও এক সপ্তাহের নির্বাচনী পরিস্থিতি পর্যবেক্ষণ করে সিদ্ধান্ত নেবেন বলে জানিয়েছেন বাংলাদেশ সুপ্রিম পার্টির (বিএসপি) চেয়ারম্যান চট্টগ্রাম-২ (ফটিকছড়ি) আসনে একতারা প্রতীকের প্রার্থী সৈয়দ সাইফুদ্দীন মাইজভান্ডারী।

তিনি বলেন, আমরা আরও এক সপ্তাহ দেখবো। নির্বাচনের সামগ্রিক পরিস্থিতি মানুষের ভোট দেওয়ার অনুকূলে থাকলে আমরা নির্বাচনে থাকবো। আশা করি একটি সুষ্ঠু এবং সকলের কাছে গ্রহণযোগ্য নির্বাচন অনুষ্ঠিত হবে।

বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) চট্টগ্রামের ফটিকছড়ি মাইজভান্ডার দরবারে নিজ বাসভবন রহমানিয়া মঞ্জিলে সংবাদ সম্মেলনে তিনি এসব বলেন।

সরকারের পক্ষ থেকে সুষ্ঠু ভোটের বিষয়ে আশ্বস্ত করা হয়েছে জানিয়ে সাইফুদ্দীন মাইজভান্ডারী বলেন, নির্বাচন কমিশনের আশ্বাসে আমরা নির্বাচনে এসেছি। আমরা চাই গণতান্ত্রিক প্রক্রিয়ায় নির্বাচন হোক। ভোটাররা তাদের ভোটারাধিকার প্রয়োগ করুক। মানুষের মৌলিক অধিকার নিশ্চিত হোক। সরকারের পক্ষেও আমাদের এ ব্যাপারে আশ্বস্ত করা হয়েছে। আমি আশা করছি, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠু হবে। মানুষ তাদের ভোটাদিকার প্রয়োগ করবে, মানুষের মৌলিক অধিকার প্রতিষ্ঠা করবে। একটি উৎসবমুখর পরিবেশে আমরা নির্বাচন করতে চাই। আমাদের ৩০ জন হেভিওয়েট প্রার্থী নির্বাচন করছেন। সুষ্ঠু নির্বাচন হলে আমার দলের প্রার্থীরা জয়ী হবেন।

আপনাকে নৌকা প্রতীক দেওয়া হচ্ছে এমন গুঞ্জন শুনেছিলাম, এমন প্রশ্নে তিনি বলেন, আমরা তো প্রতীক চাইনি। আমরা আমাদের প্রতীক নিয়েই নির্বাচন করছি।

চাচা-ভাতিজা দুটি দলের চেয়ারম্যান একই আসন থেকে নির্বাচন করলেও এতে সম্পর্কে কোনো প্রভাব পড়বে না জানিয়ে সাইফুদ্দীন মাইজভান্ডারী বলেন, আমাদের মাঝে বোঝাপড়া আছে। একে অপরের সঙ্গে স্নেহ, সম্মানবোধ রয়েছে। নির্বাচনে হানাহানি নয়, প্রতিদ্বন্দ্বিতা করছি। এলাকাবাসী যাকে ইচ্ছা ভোট দিবেন। আমার পোস্টারেও লেখা আছে, আমার ভোট আমি দেব যাকে খুশি তাকে দেব।

তিনি বলেন, নির্বাচনে অংশগ্রহণ করার আর বর্জন করার অধিকার সবার আছে। তবে সহিংসতা করার অধিকার কারও নাই। দেশের ক্ষতি করার অধিকার কারও নাই।

নির্বাচনী ইশতেহার ঘোষণা করতে গিয়ে তিনি বলেন, আমি ফটিকছড়ির মানুষ। তাই আমি ফটিকছড়ি আসনে প্রার্থী হয়েছি। আমি নির্বাচিত হলে ফটিকছড়িতে একটি বিশ্ববিদ্যালয় করবো, পাশাপাশি পর্যটন এলাকা হিসেবে গড়ে তুলবো। এখানে স্বাস্থ্যখাতে ব্যাপক উন্নয়ন করবো। নাজিরহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সকে আরও উন্নত করবো। ফটিকছড়ির উত্তর ও দক্ষিণে দুটি মাতৃসদন হাসপাতাল গড়ে তুলবো। তরুণদের খেলাধুলার জন্য আধুনিক স্টেডিয়ামের ব্যবস্থা করে দিবো। এলাকার যে সকল রাস্তাঘাট অনুন্নত সেগুলোর কাজ করবো।

সর্বোপরি তিনি ভোটারদের আগামী ৭ জানুয়ারি একতারা প্রতীকে ভোট দেওয়ার আহ্বান করেন।

সংবাদ সম্মেলনে বাংলাদেশ সুপ্রিম পার্টির কেন্দ্রীয় দপ্তফতর সম্পাদক ইব্রাহীম মিঞা, চট্টগ্রাম জেলা সভাপতি সাহাব উদ্দীন, সাধারণ সম্পাদক জসিম উদ্দিন ভূঁইয়া, ফটিকছড়ি উপজেলার আহ্বায়ক হাফেজ মঞ্জুরসহ বিএসপির নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও খবর