লাঙলের ব্যানারে শেখ হাসিনার ছবি, মাসুদ উদ্দিনকে শোকজ

বিবিধ, নির্বাচন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ফেনী | 2024-01-05 01:01:36

ফেনী-৩ আসনে লাঙল প্রতীকের সমর্থনে মতবিনিময় সভার ব্যানারে আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার ছবি ব্যবহার করার অভিযোগে লাঙল প্রতীকের প্রার্থী জাতীয় পার্টির লেফটেন্যান্ট জেনারেল (অব.) মাসুদ উদ্দিন চৌধুরীকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (৪ জানুয়ারি) নির্বাচনী অনুসন্ধান কমিটির চেয়ারম্যান ও যুগ্ম জেলা ও দায়রা জজ (২য় আদালত) খায়রুন্নেসা তাকে এ নোটিশ দেন। নোটিশে শুক্রবার (৫ জানুয়ারি) বেলা ৩টার মধ্যে নিজে অথবা প্রতিনিধির মাধ্যমে লিখিতভাবে অভিযোগের ব্যাখ্যা দাখিলের জন্য মাসুদ উদ্দিন চৌধুরীকে নির্দেশ দেওয়া হয়েছে।

জানা গেছে, মঙ্গলবার (২ জানুয়ারি) সোনাগাজীর মতিগঞ্জ কমিউনিটি সেন্টারে ফেনী-৩ আসনের জাতীয় পার্টির মতবিনিময় সভার ব্যানারে আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার ছবি ব্যবহার করা হয়। ব্যানারে জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদেরের ছোট আকারের একটি ছবি থাকলেও প্রধানমন্ত্রী ছবি ছিল চোখে পড়ার মতো।

নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণবিধি অনুযায়ী আচরণবিধিমালা ২০০৮-এর ৭ (৩) ধারা অনুযায়ী, নির্বাচনী পোস্টারে বা ব্যানারে প্রার্থী তার প্রতীক ও নিজের ছবি ব্যতীত অন্য কোন ব্যক্তির ছবি বা প্রতীক ছাপাইতে পারিবেন না। আচরণবিধিমালা ২০০৮-এর ৭ (৪) উপবিধি (৩) এ যাই থাকুক না কেন প্রতিদ্বন্দ্বী প্রার্থী কোন নিবন্ধিত রাজনৈতিক দলের মনোনীত হইলে সেক্ষেত্রে তিনি কেবল তার বর্তমান দলীয় প্রধানের ছবি ছাপাতে পারবেন বলে উল্লেখ করা আছে।

এ ব্যাপারে মাসুদ উদ্দিন চৌধুরীর প্রধান নির্বাচন সমন্বয়ক প্রফেসর সাইফুদ্দিন আহমেদ চৌধুরী জানান, এ বিষয়ে পরে জানানো হবে।

এ সম্পর্কিত আরও খবর