সাতক্ষীরায় আগুনে পুড়লো নৌকার অফিস

বিবিধ, নির্বাচন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সাতক্ষীরা | 2024-01-06 16:06:19

সাতক্ষীরার কালিগঞ্জে অবস্থিত নৌকা প্রতীকের নির্বাচনী অফিস ও পার্শ্ববর্তী দু’টি ব্যবসা প্রতিষ্ঠানে আগুন দিয়েছে দুর্বৃত্তরা।

শনিবার (৬ জানুয়ারি) রাত ২টার দিকে এ ঘটনাটি ঘটে।

স্থানীয় সূত্রে জানা যায়, শনিবার রাত ২ টার দিকে অজ্ঞাত দুর্বৃত্তরা থানার সন্নিকটে অবস্থিত নৌকার নির্বাচনী ক্যাম্পে অগ্নিসংযোগ করে পালিয়ে যায়। আগুন জ্বলতে দেখে স্থানীয়রা নেভানোর চেষ্টার পাশাপাশি কালিগঞ্জ ফায়ার সার্ভিসে খবর দেন। কালিগঞ্জ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সদস্যরা দ্রুত ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে আনার আগেই অফিসের আসবাবপত্র ও অন্যান্য সরঞ্জাম ভস্মিভূত হয়ে যায়। অগ্নিকাণ্ডে রাজ টেলিকম ও এশিয়া স্টীল এন্ড থাই এ্যালুমিনিয়াম নামক দু’টি ব্যবসা প্রতিষ্ঠান ক্ষতিগ্রস্ত হয়েছে। এ সময় পাশের একটি বসতঘরও আংশিক পুড়ে গেছে।

খবর পেয়ে সাতক্ষীরা-৪ আসনে আওয়ামী লীগের মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী এসএম আতাউল হক দোলন, সাতক্ষীরা-৪ আসনে আওয়ামী লীগের নির্বাচনী পরিচালনা কমিটির সদস্যসচিব শেখ এজাজ আহম্মেদ স্বপন, জেলা আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক কাশিমাড়ি ইউপির চেয়ারম্যান গাজী আনিছুজ্জামান আনিচ, কুশুলিয়া ইউপি চেয়ারম্যান শেখ আবুল কাশেম মোহাম্মদ আব্দুল্যাহ, মথুরেশপুর ইউপি চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা আব্দুল হাকিমসহ কালিগঞ্জ ও শ্যামনগর উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দরা ঘটনাস্থলে আসেন।

এসময় এসএম আতাউল হক দোলন বলেন, নৌকার বিজয় সুনিশ্চিত জেনে তার অন্যতম নির্বাচনী প্রতিদ্বন্দ্বী বিএনএম এর নোঙ্গর প্রতীকের প্রার্থী এইচএম গোলাম রেজার ইন্ধনে নৌকা প্রতীকের নির্বাচনী অফিস আগুন দিয়ে পোড়ানো হয়েছে। এ ঘটনার সুষ্ঠ তদন্ত ও দোষীদের শাস্তি দাবি করে তিনি ভয়ভীতির তোয়াক্কা না করে ৭ জানুয়ারীর নির্বাচনে দলে দলে উপস্থিত হয়ে নৌকাকে বিজয়ী করার জন্য দলীয় নেতাকর্মী ও সর্বস্তরের মানুষের প্রতি আহ্বান জানান।

এ বিষয়ে জানার জন্য নোঙ্গর প্রতীকের প্রার্থী এইচএম গোলাম রেজার ব্যবহৃত মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করলেও তিনি ফোন রিসিভ করেন নি।

কালিগঞ্জ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আমিনুর রহমান বলেন, অগ্নিকাণ্ডের ঘটনা সুষ্ঠু তদন্ত করা হবে এবং দোষীদের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে। নির্বাচনের পূর্বমুহূর্তে সকলকে শান্ত থাকার জন্য অনুরোধ করা হলো।

এ সম্পর্কিত আরও খবর