ছেলের হাত ধরে ভোট দিলেন ৯০ বছরের শিরিয়া বেগম

বিবিধ, নির্বাচন

রাজু আহম্মেদ, স্টাফ করেসপন্ডেন্ট বার্তা২৪.কম | 2024-01-07 09:57:04

রাজধানীর গুলবাগ এলাকার শিরিয়া বেগম। বয়সের কোঠা ৯০ পেরিয়েছে। বয়সের সঙ্গে সক্ষমতা হারিয়েছেন একা হাঁটারও। তবে দেশের প্রতি ভালোবাসা আর ভোটাধিকার গ্রয়োগে এখনও অটল এই বৃদ্ধা। তাই তো শারীরিক প্রতিকূলতাকে বৃদ্ধাঙ্গুল দেখিয়ে ছেলের হাতে ধরে দিতে এসেছেন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নিজের ভোট।

রোববার (৭ জানুয়ারি) সকাল সাড়ে ৮টার দিকে রাজধানীর মালিবাগের শাহজাহানপুর থানাধীন আবুজার গিফারী কলেজে ভোট দিতে আসেন তিনি। এসময় উপস্থিত সকলের ভালোবাসায় সিক্ত হন অদম্য এই নারী।

বয়সের ভারে নুয়ে পড়েও ভোট দিতে আসার অনুভূতি জানতে চাইলে শিরিয়া বেগম বলেন, ভালো লাগছে, ভোট দিলাম, পছন্দের প্রার্থীকে ভোট দিছি।

এ বিষয়ে কথা হয় শিরিয়া বেগমের ছেলে জাহাঙ্গীর আসাদের সঙ্গে। তিনি জানান, অনেক আগে থেকেই বঙ্গবন্ধুর প্রতি প্রচুর শ্রদ্ধা শিরিয়া বেগমের। জীবনে কখনো কোন ভোট ইচ্ছাকৃতভাবে দেননি এমন ইতিহাস নেই। ভোটের দিন সকাল হলেই ভোট দিতে যেতেন শিরিয়া বেগম। এবারও তার ব্যতিক্রম করেননি তিনি।

জাহাঙ্গীর আসাদ আরও বলেন, সকালে মা এক কাপ চা একটা বিস্কুট খেয়ে ভোট দিতে বেরিয়ে পড়েন। তিনি নিজের ভোট নিজেই দিয়েছেন, আমি শুধু কাগজটা ভাজ করে দিয়েছি যাতে কালি লেগে ভোটটা নষ্ট না হয়।

এদিকে সকাল ৯টার দিকে ভোট কেন্দ্রে আসেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আ ফ ম বাহাউদ্দীন নাছিম। বিষয়টি জানতে পেরে শিরিয়া বেগমের সঙ্গে সাক্ষাৎ করেন তিনি। তাকে মাথায় হাত বুলিয়ে দোয়াও করেছেন ৯০ বছরের এই বৃদ্ধা।

এ সম্পর্কিত আরও খবর