যাত্রাবাড়িতে ভোট কেন্দ্রে ককটেল বিস্ফোরণ, ভিডিপি সদস্য আহত

, নির্বাচন

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2024-01-07 10:32:28

রাজধানীর যাত্রাবাড়ী থানার করাতীটোলা এলাকার চান মিয়া সরদার (সি এম এস) মেমোরিয়াল স্কুল এন্ড কলেজ কেন্দ্রের সামনে দুটি ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে। এটি ঢাকা ৬ আসনের নির্বাচনী এলাকা। ককটেল বিস্ফোরণে অন্তর আলী (২২) নামে দ্বায়িত্বরত একজন আনসার ভিডিপি সদস্য আহত হয়েছেন।

রোববার (৭ জানুয়ারি) ভোরের সাড়ে ৬টার দিকে ককটেল বিস্ফোরণের ঘটনাটি ঘটে। বিষয়টি নিশ্চিত করেছেন ঢাকা-৬ আসনের ৪৪ নং কেন্দ্রের প্রিজাইডিং কর্মকর্তা রনি ঘোষ।

তিনি বলেন, ভোট শুরুর আগে আমরা প্রস্তুতি নিচ্ছিলাম। এই সময়ে কেন্দ্রের সামনে পরপর দুটি ককটেল বিস্ফোরণ ঘটানো হয়। এতে আমাদের একজন আনসার সদস্য আহত হয়েছেন। তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। আহত আনসার সদস্যের নাম মো. অন্তর। তিনি গতকাল থেকে দায়িত্ব পালন করছিলেন। 

আহত অন্তর বলেন, আমাদের আনসারের প্লাটুন কমান্ডার (পিসি) নুর উদ্দিনের নেতৃত্বে ভোর থেকে ভোট কেন্দ্রের প্রস্তুতি নিচ্ছিলাম। এই সময়ে প্রিজাইডিং কর্মকর্তার নির্দেশে সকাল সাড়ে ৬টার দিকে কেন্দ্রের সামনে ভোটারদের প্রতি নির্বাচন কমিশনারের নির্দেশনার পোস্টার ও ব্যানার লাগাচ্ছিলাম। এই সময় একটি ককটেল বিস্ফোরণ হয়। এটা দেখে কেন্দ্রের ভেতরে প্রবেশ করতে যাবো ওই সময়ে আরও একটি ককটেল বিস্ফোরণ হয়। দ্বিতীয় ককটেলটা আমার পায়ের কাছে বিস্ফোরণ হয়।

কেন্দ্রের প্লাটুন কমান্ডার (পিসি) নুর উদ্দিন বলেন, আমরা পোস্টার ও ব্যানার লাগানোর কাজ করছিলাম। এই সময়ে দুটি ককটেল বিস্ফোরণ ঘটানো হয়। একটা ককটেল অন্তরের পায়ের কাছে বিস্ফোরিত হলে সে আহত হয়। পরবর্তীতে পুলিশের গাড়িতে করে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তার পায়ে চারটি সেলাই দেন। আহত অন্তরের স্বজনদের খবর দেওয়া হয়েছে। তারা আসলে তাকে বাসায় পাঠানো হবে।

এ সম্পর্কিত আরও খবর