ঘাম কখনো প্রতারণা করে না: ব্যারিস্টার সুমন

, নির্বাচন

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2024-01-07 11:33:09

‘নির্বাচনে না আসলে হয়তো আমি জানতে পারতাম না আমার এলাকায় আমার জনপ্রিয়তা কতটুকু। এখন পর্যন্ত আমি অভূতপূর্ব সাড়া পেয়েছি।’ 

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোট দিয়ে হবিগঞ্জ-৪ আসনের স্বতন্ত্র প্রার্থী ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন এ কথা বলেন। তিনি বলেন, ‘ভোটের মাঠে অনেক ঘাম ঝরিয়েছি। ঘাম কখনো প্রতারণা করে না। আমার বিশ্বাস, এই ঘামই ভোটের মাঠে জবাব দেবে।’ 

রোববার (৭ জানুয়ারি) সকালে হাজি ইয়াছিন সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট দেন তিনি। সকাল ৭টা ৫৫ মিনিটে ভোট কেন্দ্রে উপস্থিত হয়ে ঠিক ৮টায় নিজ কেন্দ্রে প্রথম ভোট দেন ব্যারিস্টার সুমন। ভোটের সার্বিক পরিস্থিতি সম্পর্কে তিনি বলেন, রোদ ও বেলা বাড়ার সাথে সাথে ভোটারের সংখ্যাও বাড়ছে। আমি চাই ভোট কাস্টিং যেন ভালো হয়। 

এসময় ব্যারিস্টার সুমন আরও বলেন, ‘

হবিগঞ্জ জেলার মাধবপুর ও চুনারুঘাট উপজেলা নিয়ে গঠিত হবিগঞ্জ-৪ আসন। তার বিপরীতে লড়াই করছেন আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী। ব্যারিস্টার সুমন ঈগল প্রতীক নিয়ে স্বতন্ত্র প্রার্থী হিসাবে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এছাড়াও আরও ছয় প্রার্থী এ আসন থেকে প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন- আবু ছালেহ (ইসলামী ঐক্যজোট), আহাদ উদ্দিন চৌধুরী (জাতীয় পার্টি), মোহাম্মদ আবদুল মমিন (বাংলাদেশ কংগ্রেস), মো. মোখলেছুর রহমান (বিএনএম), মো. রাশেদুল ইসলাম খোকন (বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোট), সৈয়দ মো. আল আমিন।

শিল্প-কারখানা ও চা বাগান অধ্যুষিত এ আসনে মোট ভোটার ৫ লাখ ১২ হাজার ৩০৮ জন। এর মধ্যে পুরুষ ২ লাখ ৫৭ হাজার ৮৮৪, নারী ২ লাখ ৫৪ হাজার ৪২৩ এবং তৃতীয় লিঙ্গের ভোটার একজন।

এ সম্পর্কিত আরও খবর