টাঙ্গাইলে বেলা বাড়লেও কমেছে ভোটার উপস্থিতি

, নির্বাচন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট বার্তা২৪.কম, টাঙ্গাইল | 2024-01-07 12:31:16

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে টাঙ্গাইলের ৮টি আসনে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ শুরু হয়েছে। রোববার (৭ জানুয়ারি) সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে চলবে ভোটগ্রহণ। এদিকে ভোটগ্রহণ শুরুর তিন ঘণ্টা পার হলেও টাঙ্গাইল-৫ (সদর) আসনের অধিকাংশ ভোটকেন্দ্র ভোটার উপস্থিতি ছিলো কম।

রোববার (৭ জানুয়ারি) সাড়ে ১১ টায় টাঙ্গাইল-৫ আসনের দাইন্যা সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রে, বাসাখানপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্র, বাঘিল কৃষ্ণকুমার উচ্চ বিদ্যালয় ভোটকেন্দ্রসহ কয়েকটি ভোটকেন্দ্রে গিয়ে দেখা গেছে, ভোটারদের উপস্থিতি নেই। আনসার সদস্যরা তাদের নিরাপত্তার দায়িত্ব পালন করছে। ভোটকেন্দ্রের পোলিং অফিসারদের অলস সময় পার করতে দেখা গেছে। ভোটকেন্দ্রের বাইরেও জনসমাগম কম দেখা গেছে।

দাইন্যা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত প্রিজাইডিং অফিসার এসএম সাখাওয়াত হোসেন বলেন, শীতের কারণে ভোটারদের উপস্থিতি কম। হয়তো বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটারদের উপস্থিতি বাড়বে। এই কেন্দ্রে ভোটার সংখ্যা ৩ হাজার ৭ জন।

টাঙ্গাইল জেলা রির্টানিং কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, আটটি সংসদীয় আসনে ৫৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। আটটি আসনে মোট ভোটার রয়েছেন ৩১ লাখ ৪৬ হাজার ৬৭২ জন। এর মধ্যে পুরুষ ভোটার রয়েছেন ১৫ লাখ ৭৭ হাজার ৩০৩ জন, নারী ভোটার রয়েছেন ১৫ লাখ ৬৯ হাজার ৩৪৯জন এবং ৩য় লিঙ্গের ভোটার রয়েছেন ২০ জন। মোট ভোট কেন্দ্র রয়েছে ১হাজার ৫৬ টি। মোট ভোট কক্ষ রয়েছে ৬ হাজার ৮৯০টি। এরমধ্যে স্থায়ী ভোট কক্ষ ৬ হাজার ৪০৭টি এবং অস্থায়ী ভোট কক্ষ রয়েছে ৪৮৩টি।

আরও জানা যায়, জেলার ১২০টি ইউনিয়ন, ১১টি পৌরসভা ও একটি ক্যান্টনমেণ্ট বোর্ডের ৩১ লাখ ৪৬ হাজার ৬৭২জন ভোটার রয়েছে। নির্বাচনে তিনস্তরের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে। সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভোটের জন্য জেলায় ১২ প্লাটুন সেনাবাহিনী, ১৪ প্লাটুন বিজিবি, ১২ প্লাটুন র‌্যাব সদস্য দায়িত্ব পালন করছে। এছাড়াও ১২ হাজার ৬৭২ জন আনসার ও ভিডিপি সদস্য দায়িত্ব পালন করছেন। এর বাইরে প্রতিটি কেন্দ্রে তিনজন পুলিশ সদস্য ও ১৫ জন আনসার সদস্য মোতায়েন রয়েছে। পুলিশের মোবাইল টিম রয়েছে ৭৬টি আর স্ট্রাইকিং ফোর্স রয়েছে ২৪টি। বিপুল সংখ্যক আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পাশাপাশি ৪৭ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করছেন।

এ সম্পর্কিত আরও খবর