এগারো আসন পেয়েছে জাতীয় পার্টি!

, নির্বাচন

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2024-01-07 22:17:57

এগারো আসনে বিজয়ীর তালিকা প্রকাশ করেছে জাতীয় পার্টি। বেসরকারি ফলাফল আংশিক ঘোষণা না হলেও পার্টির দপ্তর থেকে এমন একটি তালিকা প্রকাশ করা হয়েছে।

রাত সোয়া ৯ টায় পর্যন্ত এক পঞ্চমাংশ আসনের ফলাফল ঘোষণা করতে পারেনি ইলেকশন কমিশন। স্থানীয়ভাবে অল্প সংখ্যক আসনে বেসরকারিভাবে ফলাফল ঘোষণা হয়েছে। ঠিক তখন জাতীয় পার্টির দপ্তর থেকে ১১ আসনে বিজয়ীর তালিকা গণমাধ্যমে প্রেরণ করা হয়েছে। জাতীয় পার্টির যুগ্ম দপ্তর সম্পাদক মাহমুদ আলম এলে স্বাক্ষর করেছেন।

এতে ১১ আসনের একটি তালিকা জুড়ে দেওয়া হয়েছে। এই তালিকায় রয়েছেন জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের রংপুর-৩ (সদর), মহাসচিব মুজিবুল হক চুন্নু কিশোরগঞ্জ-৩ (করিমগঞ্জ-তাড়াইল), সিনিয়র কো-চেয়ারম্যান ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ চট্টগ্রাম-৫ (হাটহাজারী) কো-চেয়ারম্যান এবিএম রুহুল আমিন হাওলাদার পটুয়াখালী-১ (সদর-মির্জাগঞ্জ-দুমকী) প্রেসিডিয়াম সদস্য গোলাম কিবরিয়া টিপু বরিশাল-৩ (মুলাদী-বাবুগঞ্জ), প্রেসিডিয়াম সদস্য মাসুদ উদ্দিন চৌধুরী ফেনী-৩ (সোনাগাজী-দাগনভূঞা), প্রেসিডিয়াম সদস্য হাফিজ উদ্দিন আহমেদ ঠাকুরগাঁও-৩ (পীরগঞ্জ- রাণীশংকৈল), একেএম সেলিম ওসমান নারায়নগঞ্জ-৫ (সদর-বন্দর), একেএম মোস্তাফিজুর রহমান কুড়িগ্রাম-১ (ভুরুঙ্গামারী-নাগেশ্বরী), আশরাফুজ্জামান আশু সাতক্ষীরা-২ (সদর), শরিফুল ইসলাম জিন্নাহ বগুড়া-২ (শিবগঞ্জ) আসন।

জাতীয় পার্টির সঙ্গে আওয়ামী লীগের প্রথম নির্বাচনী জোট হয় ২০০৮ সালে। ওই নির্বাচনে জাতীয় পার্টিকে শেষ পর্যন্ত ৩২ আসন ছেড়ে দেয়। আর উন্মুক্ত ১৭টি আসন উভয়দলের প্রার্থীরা নিজ নিজ প্রতীকে প্রতিদ্বন্দিতা করেন। ২০১৪ সালের নির্বাচনে জাতীয় পার্টির প্রার্থীরা বিনা প্রতিদ্বন্দিতায় ২০ আসনে এবং নির্বাচনের মাধ্যমে ১৩টি আসনে বিজয়ী হন। ২০১৮ সালের নির্বাচনে জাতীয় পার্টিকে ২৬টি আসন ছেড়ে দেয় আওয়ামী লীগ, সব মিলিয়ে ২৭৮টি আসনে প্রতিদ্বন্দিতা করে জাতীয় পার্টির প্রার্থীরা। এরমধ্যে জোটগতভাবে ২১টি আরও উন্মুক্ত থেকে একটি আসনে বিজয়ী হয় জাতীয় পার্টির প্রার্থী। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ২৬টি আসন ছেড়ে দেয় আওয়ামী লীগ। আর ২৫৭ আসনে প্রার্থীরা নির্বাচনে অংশ নেন।

এ সম্পর্কিত আরও খবর