ভোটকেন্দ্র বন্ধ করার চেষ্টা, কাউন্সিলরের ৩ বছরের কারাদণ্ড

, নির্বাচন

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, চট্টগ্রাম | 2024-01-08 21:10:52

চট্টগ্রাম-১৬ (বাঁশখালী) আসনে ভোটকেন্দ্র বন্ধ করে দেওয়ার চেষ্টার অভিযোগে বাঁশখালী পৌরসভার কাউন্সিলর আব্দুল গফুরকে (৩৮) তিন বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

সোমবার (৮ জানুয়ারি) দুপুরে জনপ্রতিনিধিত্ব আদেশ ১৯৭২ এর ৮১ অনুচ্ছেদ অনুসারে আবদুল গফুরকে তিন বছরের সশ্রম কারাদণ্ড ও ৫ হাজার টাকা জরিমানা করেন চট্টগ্রাম-১৬ (বাঁশখালী) আসনে নির্বাচনী দায়িত্বপ্রাপ্ত জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট কাউসার মাহমুদ।

সাজাপ্রাপ্ত আবদুল গফুর বাঁশখালী পৌরসভার ৭ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর। তিনি আওয়ামী লীগ মনোনীত বাঁশখালীর আলোচিত এমপি মোস্তাফিজুর রহমান চৌধুরীর অনুসারী।

এর আগে রোববার (৭ জানুয়ারি) ভোট চলাকালীন সময়ে বাঁশখালী পৌরসভার দক্ষিণ জলদী আস্করিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্র দলবল নিয়ে দখল করে ভোট প্রদানের চেষ্টা করেন কাউন্সিলর গফুর। এসময় তাকে আটক করে থানায় নিয়ে যায় পুলিশ। তাকে আটকের খবর পেয়ে বাঁশখালী থানায় ছুটে যান আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মোস্তাফিজুর রহমান চৌধুরী। এসময় তিনি পুলিশকে শাসান।

বাঁশখালী থানার পরিদর্শক (তদন্ত) সুধাংশু শেখর হালদার বলেন, কাউন্সিলর আব্দুল গফুর ভোটকেন্দ্র বন্ধ করে দেওয়ার চেষ্টা করেন। তিনি পুলিশের সাথে ঔদ্ধত্যপূর্ণ আচরণ করেছেন। এসব অভিযোগে তাকে ৩ বছরের সশ্রম কারাদণ্ড ও ৫ হাজার টাকা অর্থদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

এ সম্পর্কিত আরও খবর