ময়মনসিংহ-১০: ভোট কেন্দ্রে অগ্নিকাণ্ড, যুবদল-ছাত্রদলের ৪ নেতাকর্মী গ্রেফতার

, নির্বাচন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ময়মনসিংহ | 2024-02-04 18:32:15

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ময়মনসিংহ-১০ (গফরগাঁও) আসনে ভোট কেন্দ্রে আগুন দেওয়ায় যুবদল-ছাত্রদলের ৪ নেতাকর্মীকে গ্রেফতার করেছে ডিবি পুলিশ।

রোববার (৪ ফেব্রুয়ারি) দুপুরে ময়মনসিংহ জেলা গোয়েন্দা শাখার কার্যালয় থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

গ্রেফতারকৃতরা হলেন, জেলার গফরগাঁও উপজেলার দুগাঁছিয়া গ্রামের আবু সাইদের ছেলে আনসারুল ইসলাম (৩৭), সে দক্ষিণ জেলা যুবদলের সহ- সাংগঠনিক সম্পাদক আনসারুল ইসলাম। গড়াবের গ্রামের মো. মোর্শিদ মির্জার ছেলে মো. আশরাফুল ইসলাম (২৪), সে গফরগাঁও সদর ইউনিয়ন ছাত্রদলের সিনিয়র সহ-সভাপতি। মৃত মিরাজ উদ্দিনের ছেলে মো. হাসানুজ্জামান নয়ন (৩৪), সে গফরগাঁও ইউনিয়ন যুবদলের সাংগঠনিক সম্পাদক। মো. সোহরাব উদ্দিনের ছেলে মো. ইলিয়াস মিয়া (২৮), সে গফরগাঁও ইউনিয়ন যুবদলের সহ সাধারণ সম্পাদক ।

শনিবার (৩ ফেব্রুয়ারি) রাজধানীর উত্তরা, মিরপুর, পল্লবী ও হালুয়াঘাট থানা এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

জেলা গোয়েন্দা শাখার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ফারুক আহমেদ বলেন, গত ৬ জানুয়ারি ভোর ৪টার দিকে গফরগাঁও সদর ইউনিয়নের ৮৩ নম্বর পড়শীপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের (ভোট কেন্দ্র) চারটি কক্ষে অজ্ঞাতনামা দুষ্কৃতকারী অগ্নিসংযোগ করে এবং শ্রেণীকক্ষে রক্ষিত চেয়ার, টেবিল, বেঞ্চ ও অন্যান্য মালামাল পুড়িয়ে এক লাখ টাকার ক্ষতি করে।

এ ঘটনায় ওইদিন শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধান শিক্ষক মো. মিজানুর রহমান খান অজ্ঞাতনামা আসামি করে গফরগাঁও থানায় মামলা দায়ের করেন।

পরে দুষ্কৃতিকারীদের চিহ্নিত করে রাজধানীর উত্তরা, মিরপুর, পল্লবী ও হালুয়াঘাট থানা এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতারের পর প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা অগ্নিসংযোগের ঘটনায় জড়িত বলে স্বীকার করেছে। গ্রেফতার আসামিদের আদালতে সোপর্দ করার প্রক্রিয়া চলছে বলেও জানান তিনি।

এর আগে এই ঘটনায় সরাসরি জড়িত অপর আসামি মো. আলীম (৩৩) নামে একজনকে গ্রেফতার আদালতের নির্দেশে কারাগারে পাঠানো হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর