২৮ ফেব্রুয়ারি পটুয়াখালী পৌরসভা নির্বাচন

বিবিধ, নির্বাচন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, পটুয়াখালী, বার্তা২৪.কম | 2023-08-24 11:41:02

আগামী ২৮ ফেব্রুয়ারি পটুয়াখালী পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হবে। মঙ্গলবার (২২ জানুয়ারি) নির্বাচন কমিশনের ৪৩তম সভায় এ সিদ্ধান্ত গৃহীত হয়।

নির্বাচনের তফসিল অনুযায়ী ৩১ জানুয়ারি মনোনয়নপত্র দাখিলের শেষ দিন, ৩ ফেব্রুয়ারি মনোনয়নপত্র বাছাই এবং ১০ ফেব্রুয়ারি মনোনয়নপত্র প্রত্যাহারের দিন নির্ধারণ করা হয়েছে।

এদিকে মেয়াদ উত্তীর্ণ হলেও দীর্ঘদিন যাবৎ পটুয়াখালী পৌরসভার নির্বাচন বন্ধ ছিল। এ জন্য পৌরসভার সীমানা বর্ধিত করণ নিয়ে আদালতে একাধিক মামলা চলমান ছিল বলে শহরে একটি গুঞ্জন রয়েছে। যে কারণে হঠাৎ করেই পুরনো সীমানায় নির্বাচন অনুষ্ঠিত হবার খবরে সাধারণ মানুষের মাঝে একটি বাড়তি আগ্রহ লক্ষ্য করা গেছে।

মঙ্গলবার (২২ জানুয়ারি) বিকেল থেকেই ফেসবুকসহ বিভিন্ন সামজিক যোগাযোগ মাধ্যমে ছিল নির্বাচনের খবর নিয়ে নানামুখী আলোচনা। কেউ কেউ আবার সম্ভাব্য প্রার্থীদের ছবি দিয়ে প্রচার-প্রচারণাও শুরু করেছেন।

এই নির্বাচনে জেলা নির্বাচন রিটার্নিং অফিসার এবং সদর উপজেলা সহকারী রিটার্নিং অফিসার দায়িত্ব পালন করবেন। এছাড়া আপিল কর্তৃপক্ষ হিসেবে জেলা প্রশাসক দায়িত্ব পালন করবেন বলে নির্বাচন কমিশনের এক প্রজ্ঞাপনে অবহিত করা হয়েছে।

উল্লেখ্য, গত ৩ বছর যাবৎ সীমানা জটিলতায় পটুয়াখালী পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত না হওয়ায় পার্শ্ববর্তী তিনটি ইউনিয়ন লোহালিয়া, কালিকাপুর ও ইটবাড়িয়া ইউনিয়নের নির্বাচনও বন্ধ রয়েছে।

এ সম্পর্কিত আরও খবর