সিলমারা ব্যালটের ছবি দিয়ে ফেসবুকে ছাত্রলীগ নেতার পোস্ট

, নির্বাচন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ফেনী | 2024-05-29 16:08:54

ফেনীর সোনাগাজী উপজেলা পরিষদ নির্বাচনে সিল মারা ব্যালটের সঙ্গে ছবি তুলে সেই ছবি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পোস্ট করে আলোচনা সৃষ্টি করেছেন উপজেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ইয়াকুব আলী। এ বিষয়ে জানতে তার সঙ্গে সাংবাদিকরা যোগাযোগ করলে তড়িঘড়ি করে তিনি ছবিটি ফেসবুক থেকে পোস্ট সরিয়ে নেন।

বুধবার (২৯ মে) সকালের দিকে উপজেলার দক্ষিণ চরসাহাভিকারী সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট দেন ইয়াকুব।

জানা গেছে, ছাত্রলীগ নেতা ইয়াকুব মোবাইল নিয়ে ভোটকেন্দ্রে প্রবেশ করেন। এরপর ব্যালটে সিল মেরে সেখানেই সিল মারা ব্যালটের ছবি তুলে 'ইয়াকুব আলী' নামে তার ব্যক্তিগত আইডিতে পোস্ট করেন। সেখানে চেয়ারম্যান প্রার্থী ও জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জহির উদ্দিন মাহমুদ লিপটনকে দোয়াত-কলমে ও উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ভাইস চেয়ারম্যান প্রার্থী সাখাওয়াতুল হক বিটুকে টিউবওয়েল প্রতীকে ভোট দিতে দেখা গেছে। পরে ছবিটি ফেসবুক থেকে সরিয়ে নেন তিনি।

এ ব্যাপারে অভিযুক্ত ছাত্রলীগ নেতা ইয়াকুব আলী বলেন, ভোট শুরু হওয়ায় ফেসবুকে পোস্ট করেছি। তবে খুশিতে নয়, এমনি দিয়েছি।

অতিরিক্ত আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা (কুমিল্লা অঞ্চল) ও রিটার্নিং কর্মকর্তা মুহাম্মদ নাজিম উদ্দিন বলেন, ভোটকেন্দ্রের গোপন বুথে প্রকাশ্যে ভোট দেওয়া বা ছবি তোলার সুযোগ নেই। সেই কেন্দ্রের প্রিসাইডিং কর্মকর্তার সঙ্গে কথা হয়েছে। ফেসবুক থেকে ছবিটি সরিয়ে নিতে বলা হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর