ব্যালটের ছবি ফেসবুকে দেওয়া সেই ছাত্রলীগ নেতা আটক

, নির্বাচন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ফেনী | 2024-05-29 19:34:53

ফেনীর সোনাগাজী উপজেলা পরিষদ নির্বাচনে সিল মারা ব্যালটের সঙ্গে ছবি তুলে সেই ছবি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পোস্ট করায় উপজেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ইয়াকুব আলীকে আটক করা হয়েছে।

বুধবার (২৯ মে) বিকালের দিকে উপজেলার দক্ষিণ চরসাহাভিকারী সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র থেকে তাকে আটক করা হয়।

এর আগে সকালে ছাত্রলীগ নেতা ইয়াকুব মোবাইল নিয়ে ভোটকেন্দ্রে প্রবেশ করেন। এরপর ব্যালটে সিল মেরে সেখানেই সিল মারা ব্যালটের ছবি তুলে ‌‘ইয়াকুব আলী’ নামে তার ব্যক্তিগত আইডিতে পোস্ট করেন। সেখানে চেয়ারম্যান প্রার্থী ও জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জহির উদ্দিন মাহমুদ লিপটনকে দোয়াত-কলমে ও উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ভাইস চেয়ারম্যান প্রার্থী সাখাওয়াতুল হক বিটুকে টিউবওয়েল প্রতীকে ভোট দিতে দেখা গেছে। পরে ছবিটি ফেসবুক থেকে সরিয়ে নেন তিনি।

দক্ষিণ চরসাহাভিকারী সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের প্রিসাইডিং কর্মকর্তা আহসানুল বারী ভূঞা বলেন, এ ঘটনায় সংবাদ প্রচারের পর ঊর্ধ্বতন কর্মকর্তাদের নজরে এসেছে। পরে ম্যাজিস্ট্রেট এসে তাকে আটক করেছে।

উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা পল্লবী চাকমা বলেন, গণমাধ্যমে সংবাদ প্রকাশের পর ঘটনা সম্পর্কে অবগত হয়েছি। ওই লোক ভোটকেন্দ্রে এজেন্টের দায়িত্বে ছিলেন। তাকে হেফাজতে নেয়া হয়েছে বলেও জানান তিনি।

অতিরিক্ত আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা (কুমিল্লা অঞ্চল) ও রিটার্নিং কর্মকর্তা মুহাম্মদ নাজিম উদ্দিন বলেন, ভোটকেন্দ্রের গোপন বুথে প্রকাশ্যে ভোট দেওয়া বা ছবি তোলার সুযোগ নেই। এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর