কিশোরগঞ্জ-১ আসনে ত্রিমুখী লড়াই

, নির্বাচন

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-09-01 08:34:30

আওয়ামী লীগের জ্যেষ্ঠ নেতা সৈয়দ আশরাফুল ইসলামের মৃত্যুতে শূন্য হওয়া আসনের উপ-নির্বাচনে বিএনপি অংশ না নিলেও ভোটযুদ্ধে অবতীর্ণ হয়েছেন আরো দুই প্রার্থী। আওয়ামী লীগের প্রার্থী, সৈয়দ আশরাফের ছোট বোন ডা. সৈয়দা জাকিয়া নূর লিপিকে প্রথম বারের মতো নির্বাচনের মাঠে নেমে লড়তে হবে প্রতিপক্ষের বিরুদ্ধে।

কিশোরগঞ্জ-১ (সদর-হোসেনপুর) আসনের উপ-নির্বাচনে বৃহস্পতিবার (৩১ জানুয়ারি) গণতন্ত্রী পার্টির কেন্দ্রীয় নেতা ও জেলা সভাপতি মুক্তিযোদ্ধা অ্যাড. ভূপেন্দ্র ভৌমিক দোলন ও জেলা জাতীয় পার্টির যুগ্ম-সাধারণ সম্পাদক মো. মোস্তাইন বিল্লাহ মনোনয়নপত্র জমা দেওয়ায় এ আসনে ভোটযুদ্ধের আভাস পাওয়া যাচ্ছে।

জাপা আওয়ামী লীগের সম্পর্ক ভালো এবং গণতন্ত্রী পার্টি আওয়ামী লীগের নেতৃত্বে ১৪ দলের শরিক। এমন পরিস্থিতিতে আওয়ামী লীগের প্রার্থীকে বিশেষ বেগ পেতে না হলেও বিএনপি এবং আওয়ামী বিরোধী ভোট নির্বাচনে প্রভাব বিস্তার করতে পারে।

আগামী ২৮ ফেব্রুয়ারি কিশোরগঞ্জ-১ আসনে উপ-নির্বাচনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। তফসিল অনুযায়ী আগামী ৩ ফেব্রুয়ারি বাছাই, ১০ ফেব্রুয়ারি প্রত্যাহার ও ১১ ফেব্রুয়ারি প্রতীক বরাদ্দের তারিখ নির্ধারিত রয়েছে।

উল্লেখ্য, গত ৩ জানুয়ারি থাইল্যান্ডের রাজধানী ব্যাংককের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সৈয়দ আশরাফুল ইসলাম মৃত্যুবরণ করায় কিশোরগঞ্জ-১ আসনটি শূন্য হয়।

এ সম্পর্কিত আরও খবর