কেন্দ্রে ভোটার নেই, অলস সময় কাটছে এজেন্টদের

বিবিধ, নির্বাচন

স্টাফ করেসপন্ডেন্ট, ঢাকা, বার্তা২৪.কম | 2023-08-30 18:21:36

ঢাকা উত্তর সিটি ও দক্ষিণ সিটি করপোরেশনের নির্বাচনের ভোট গ্রহণ চলছে। সকাল ৮ টা থেকে এ ভোটগ্রহণ শুরু হয়েছে। চলবে বিকেল ৪টা পর্যন্ত। 

এদিকে ভোটগ্রহণের শুরুর দিকে বৃষ্টির কারণে তেমন ভোটার উপস্থিতি না থাকলেও সকাল ১০-১১ টার দিকে ভোটারদের উপস্থিতি ছিল সন্তোষজনক। তবে ঘণ্টাখানেক পার হওয়ার পর আবারও শেষ সময়ে এসে ভোটার উপস্থিতি কম গেছে।

এদিকে ভোটার উপস্থিতি কমে যাওয়ায় অলস সময় কাটছে বিভিন্ন প্রার্থীর এজেন্টদের। তাদের সঙ্গে কথা বলে জানা গেছে, ভোটারদের উপস্থিতি কম থাকায় তাদের কাজ কমে গিয়েছে। মাঝেমধ্যে একজন করে ভোটার আসেন। আর ভোটারদের চাপ কম হওয়ায় তাই তাদেরও গালে হাত দিয়ে বসে থাকা ছাড়া কোনো উপায় নেই।

বৃহস্পতিবার (২৮ ফেব্রুয়ারি) রাজধানীর উত্তর সিটি করপোরেশনের উপ নির্বাচনের এলাকা রামপুরা ও বাড্ডার বেশ কয়েকটি ভোট কেন্দ্র ঘুরে এ চিত্র দেখা যায়।

উত্তর সিটি করপোরেশনের ৩৮ নং ওয়ার্ডের ২ নং ভোট কেন্দ্র জামিয়াতুল ইসলামিয়া মিফতাহুল উলুম এতিমখানা ভিতরে গিয়ে দেখা যায়, বাইরে সমর্থকদের ভিড় থাকলেও ভেতরে ভোটারদের চাপ নেই। তাই প্রার্থীদের পুলিং এজেন্টরা এক অপের সঙ্গে কথা বলে আবার কেই গালে হাত দিয়ে সময় পার করছেন।

এই কেন্দ্রের ঘুড়ি মার্কা কাউন্সিলর প্রার্থীর পুলিং এজেন্ট মো.রাকিব বার্তা২৪.কম-কে বলেন, 'সকালে শুরুর দিকে ভোটার ছিল না। পরে সকাল ১০-১২ টা পর্যন্ত ভালো ভোট কাস্ট হয়েছে। কিন্তু এর পর থেকে আবার ভোটারদের সংখ্যা কমে গেছে। আর ভোটাররা না আসে তাহলে আমাদের কোনো কাজ থাকে না।'

রামপুরা সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রের দুই প্রার্থী পুলিং এজেন্ট সুজন ও তামান্না বার্তা২৪.কম-কে জানান, ভোটার উপস্থিতি কম থাকায় নির্বাচনী কর্মকর্তাদের সঙ্গে তাদেরও অলস সময় পার করতে হচ্ছে। তবে তারা আশা করছেন শেষের এক ঘণ্টায় ভোটার উপস্থিতি কিছুটা বাড়তে পারে।

এর আগে তারা জাতীয় নির্বাচনে পুলিং এজেন্ট ছিলেন বলে তারা জানিয়েছেন।

এ সম্পর্কিত আরও খবর