বাইরে উৎসব, কেন্দ্রের ভেতরে ফাঁকা

বিবিধ, নির্বাচন

স্টাফ করেসপন্ডেন্ট, রংপুর, বার্তা২৪.কম | 2023-08-02 07:27:50

সকাল ৯টা। ভোটগ্রহণ শুরুর একঘণ্টা পার। তবে নেই তেমন ভোটার উপস্থিতি। একঘণ্টায় ভোটকক্ষের সামনে দেখা মেলেনি একসঙ্গে চার-পাঁচজন ভোটারের। অথচ কেন্দ্রের বাইরে রাস্তায় সরব উপস্থিতি। দেখলে মনে হবে যেন ভোট উৎসব চলছে। কিন্তু কেন্দ্রের ভেতরে ফাঁকা।

সোমবার (১৮ মার্চ) পঞ্চম উপজেলা পরিষদের দ্বিতীয় ধাপের নির্বাচনে রংপুরের পীরগাছার দুটি কেন্দ্র ঘুরে এমন চিত্র দেখা গেছে।

সরেজমিনে দেখা গেছে, পীরগাছা উপজেলার ৪নং অন্নদানগর ইউনিয়নের সাতদরগা সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রের বাইরে প্রার্থীদের কর্মী-সমর্থকদের স্বতঃস্ফূর্ত উপস্থিতি। মুখে মুখে নৌকা লাঙ্গল ছাড়াও অন্য প্রতীকের আওয়াজ। উৎসবের এই আমেজ বাইরে থাকলেও কেন্দ্রের ভেতরে ফাঁকা। কক্ষের সামনে নেই কোনো লম্বা লাইন। পুরো মাঠ জুড়ে যেন ভোটারের হাহাকার। ভোটার উপস্থিতি না থাকায় অলস সময় পার করছেন আনসার ভিডিপিসহ পুলিশ সদস্যরা। তেমন ব্যস্ততা নেই দায়িত্বরত কর্মকর্তাদের।

এই কেন্দ্রে সকাল ৯টা পর্যন্ত পুরুষ ভোটারদের তেমন উপস্থিতি ছিল না। তবে নারী ভোটারদের উপস্থিতি ছিল। একই চিত্র দেখা যায় সাতদরগা উচ্চ বিদ্যালয় ও জয়সেন ধনীরাম সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে।

রংপুরের পীরগাছার ৮টি ইউনিয়নের ৮৩টি কেন্দ্রের ৫৯০টি বুথে ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। এই উপজেলায় ২ লাখ ২২ হাজার ২৭৪ জন ভোটার। চরাঞ্চল ঘেরা পীরগাছা উপজেলাতে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ ও জাতীয় পার্টির প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন। পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৩ জন প্রার্থী থাকলেও মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী না থাকায় বিনাপ্রতিদ্বন্দ্বিতায় জয়ী হয়েছেন তানজিলা আফরোজ।

সাতদরগা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রিসাইডিং কর্মকর্তা এ.জেড রুহুল কুদ্দুস জানান, শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ চলছে। এখন পর্যন্ত তেমন কোনো সমস্যা হয়নি।

আজ রংপুরের তারাগঞ্জ, বদরগঞ্জ, পীরগঞ্জ, গঙ্গাচড়া, কাউনিয়া ও পীরগাছা উপজেলাতে ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। এরমধ্যে গঙ্গাচড়া ও কাউনিয়াতে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় আওয়ামী লীগ মনোনীত প্রার্থী প্রাথমিকভাবে জয়ী হয়েছেন।

এ সম্পর্কিত আরও খবর