লক্ষ্মীপুরে ৪৫৮ ভোটকেন্দ্রের ৩৪৬টি ঝুঁকিপূর্ণ

বিবিধ, নির্বাচন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, লক্ষ্মীপুর, বার্তা২৪ | 2023-08-12 14:25:19

পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনের তৃতীয় ধাপে লক্ষ্মীপুরের পাঁচটি উপজেলার ৪৫৮টি কেন্দ্রে ভোট গ্রহণের প্রস্তুতি সম্পন্ন হয়েছে। কিন্তু এই ৪৫৮টি কেন্দ্রের ৩৪৬টিই ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করেছে পুলিশ প্রশাসন।

এদিকে নির্বাচনী সহিংসতা এড়াতে ২৮ জন নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী মাঠে থাকবে বলে জানিয়েছে জেলা রিটার্নিং কর্মকর্তা।

তৃতীয় ধাপে লক্ষ্মীপুরের পাঁচ উপজেলা পরিষদের নির্বাচন আগামীকাল রোববার (২৪ মার্চ) অনুষ্ঠিত হবে। এ উপলক্ষে শনিবার (২৩ মার্চ) সকাল থেকে বিকেল পর্যন্ত সদর, রায়পুর, রামগঞ্জ, রামগতি ও কমলনগর উপজেলার ৪৫৮টি ভোটকেন্দ্র নির্বাচনী সরঞ্জাম বিতরণ করা হয়।

জানা গেছে, রোববার সকাল ৮ টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত লক্ষ্মীপুর সদর, রায়পুর, রামগঞ্জ, রামগতি ও কমলনগর উপজেলায় ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। এ নির্বাচনে ৫ উপজেলায় চেয়ারম্যান পদে ১৮ জন, ভাইস চেয়ারম্যান পদে ৩০ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ১৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

নির্বাচন অফিস সূত্রে জানা যায়, লক্ষ্মীপুর জেলা সদর, রায়পুর, রামগঞ্জ, রামগতি ও কমলনগর উপজেলার ৫৮টি ইউনিয়নে ৪৫৮টি ভোটকেন্দ্র রয়েছে।

এসব কেন্দ্রে ৩ হাজার ১০টি ভোট কক্ষ আছে। এ পাঁচ উপজেলায় ১২ লাখ ৩৪ হাজার ৬৯৬ জন ভোটার রয়েছে। নির্বাচনী সহিংসতা মোকাবেলায় ২৮ জন নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ১০ প্লাটুন (৮০ জন) র‌্যাব, ১১ প্লাটুন (২২০ জন) বিজিবি, ১ হাজার ৯০০ পুলিশ ও ৫ হাজার ৪৯৬ জন আনসার সদস্য দায়িত্ব পালন করছে।

লক্ষ্মীপুর জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক অঞ্জন চন্দ্র পাল বলেন, ‘নির্বাচনকে কেন্দ্র করে ইতোমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। সবগুলো কেন্দ্রে নির্বাচনী সরঞ্জাম পৌঁছানো হয়েছে। নির্বাচনী সহিংসতা এড়াতে নির্বাহী ম্যাজিস্ট্রেটদের নেতৃত্বে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী নিয়োজিত রয়েছে।

এ সম্পর্কিত আরও খবর