চট্টগ্রামের চন্দনাইশে স্থগিত দুই কেন্দ্রে ভোট শুরু

, নির্বাচন

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, চট্টগ্রাম | 2023-08-19 16:50:03

চট্টগ্রামের চন্দনাইশ উপজেলা নির্বাচনে পুলিশের ওপর হামলা ঘটনায় স্থগিত হওয়া দুই কেন্দ্রে ভোট গ্রহণ শুরু হয়েছে। বৃহস্পতিবার (১৩ জুন) সকাল ৮টা থেকে ভোট শুরু হয়। এর আগে গত ২৪ মার্চ এই উপজেলার অন্যান্য ভোটকেন্দ্রে ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে। 

চন্দনাইশে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ থেকে মনোনয়ন পেয়েছেন এ কে এম নাজিম উদ্দীন। বিপরীতে দোয়াত-কলম প্রতীক নিয়ে লড়ছেন এলডিপি ছেড়ে আওয়ামী লীগে যোগ দেয়া বর্তমান উপজেলা চেয়ারম্যান আবদুল জব্বার চৌধুরী।

চট্টগ্রাম জেলা আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মুনীর হোসাইন খান বার্তা২৪.কম-কে বলেন, 'উপজেলা নির্বাচনে বন্ধ থাকা দুই কেন্দ্রে ভোট চলছে। এ দুই কেন্দ্রে চার হাজার ভোটার রয়েছে।'

উল্লেখ্য, গত ২৪ মার্চ সকাল ৮টায় ভোটগ্রহণ শুরুর ঘণ্টাখানেক পর পূর্ব চন্দনাইশ সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে একদল দুর্বৃত্ত জোরপূর্বক ঢুকে ব্যালট পেপার কেড়ে নিয়ে সিল মারার চেষ্টা করে। এ সময় তাদের বাধা দিলে দুর্বৃত্তরা পুলিশের ওপর গুলিবর্ষণ করে। এতে কনস্টেবল ফরহাদ হোসেন গুলিবিদ্ধ হন।

এর পরিপ্রেক্ষিতে গত ২৫ মার্চ রাতে পুলিশ বাদী হয়ে একটি মামলাটি দায়ের করে। মামলায় ১২ জনের নাম উল্লেখ করে এবং ৩০ থেকে ৩৫ জনকে অজ্ঞাত আসামি করা হয়।

চট্টগ্রামের চন্দনাইশে উপজেলা নির্বাচনের ভোটকেন্দ্রে পুলিশের ওপর গুলিবর্ষণকারী ইয়াসিন আরাফাতকে ঢাকা থেকে গ্রেফতার করেছে ঢাকা গোয়েন্দা পুলিশ। ২০ এপ্রিল বিকেলে চট্টগাম জেলা পুলিশের কাছে তাকে হস্তান্তর করে।

এ সম্পর্কিত আরও খবর