মেয়র পদ ছাড়লেন আতিক

, নির্বাচন

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-31 19:24:28

পুনরায় ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র প্রার্থী হওয়ায় বর্তমান মেয়র পদ থেকে ইস্তফা দিলেন মো. আতিকুল ইসলাম।

সোমবার (৩০ ডিসেম্বর) বিকেল পৌনে ৪টার দিকে পদত্যাগ করেন তিনি। তার পদত্যাগ পত্রে স্বাক্ষর করে ডিএনসিসি সচিবের মাধ্যমে স্থানীয় সরকার মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে।পরে মন্ত্রী তার পদত্যাগ পত্র গ্রহণ করেন। রাষ্ট্রপতির আদেশে মন্ত্রীর পক্ষে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের উপ সচিব আ ন ম ফয়জুল হক পদত্যাগপত্রটি গ্রহণ করে স্বাক্ষর করেন।

স্থানীয় সরকার আইন (সিটি করপোরেশন) অনুযায়ী পদে থেকে নির্বাচন করা যাবে না। তাই সোমবারই ছিল মেয়র হিসেবে আতিকুল ইসলামের শেষ কর্ম দিবস।

ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আনিসুল হকের মৃত্যুর পর দীর্ঘদিন সেখানে প্যানেল মেয়ররা দায়িত্ব পালন করেন। পরে উপ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হিসেবে বিজয় লাভ করে গত ৭ মার্চ শপথ নেন আতিকুল ইসলাম। ফলে মাত্র ১০ মাস দায়িত্ব পালন করার সুযোগ পান তিনি।

মো. আতিকুল ইসলামের পদত্যাগ পত্র

আগামী ৩০ জানুয়ারি ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের ভোট হবে। এ নির্বাচনে এবার আওয়ামী লীগ মনোনীত প্রার্থী তিনি। তার প্রতিদ্বন্দ্বিতা করবেন বিএনপি মনোনীত তাবিথ আওয়াল। আবার নির্বাচিত হলে আতিক নতুনভাবে পূর্ণ মেয়াদের দায়িত্ব পাবেন।

এ সম্পর্কিত আরও খবর