নেতাকর্মীদের নির্বাচনী আচরণ বিধি মেনে চলতে বললেন ইশরাক

, নির্বাচন

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-31 04:51:30

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) নির্বাচনে দলীয় নেতাকর্মীদের নির্বাচনী আচরণবিধি সঠিকভাবে মেনে চলার আহ্বান জানিয়েছেন বিএনপির মনোনীত মেয়র মনোনয়ন প্রার্থী ইশরাক হোসেন।

বৃহস্পতিবার (২ জানুয়ারি) দক্ষিণ সিটির রিটার্নিং কর্মকর্তা তার মনোনয়নপত্র বৈধ ঘোষণার পর নেতাকর্মীদের উদ্দেশে তিনি এ আহ্বান জানান।

ইশরাক বলেন, বিএনপি'র মেয়র প্রার্থী হিসেবে রিটার্নিং কর্মকর্তা আমার মনোনয়নত্র বৈধ ঘোষণা করায় মহান আল্লাহতালার কাছে শুকরিয়া জানাচ্ছি। পাশাপাশি উপস্থিত দায়িত্বরত সকল কর্মকর্তাদের ধন্যবাদ জানাচ্ছি। তারা নিরলস পরিশ্রম করে আজকের কার্যক্রম সফল করেছেন।

ভোটারদের উদ্দেশে তিনি বলেন, আগামী ৩০ ডিসেম্বর ভোট অনুষ্ঠিত হবে। আপনারা সবাই ভোট দিতে আসবেন। এটা আপনাদের অধিকার। আপনাদের পছন্দমত প্রার্থীকে নির্বাচিত করবেন।

বিএনপি মনোনীত এ মেয়র প্রার্থী বলেন, নির্বাচন কমিশনের আচরণ বিধিমালার যে বিধি বিধান রয়েছে তা পালন করে চলব। বিএনপি'র  নেতাকর্মীদের এবং আমার প্রচারণায় অংশ নেয়া নেতাকর্মীদের আচরণবিধি মেনে চলার আহ্বান জানাচ্ছি।

এর আগে ডিএসসিসি নির্বাচনে মেয়র পদে সাতজনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা মো. আবদুল বাতেন।

মেয়র পদে ৭ জন, সাধারণ কাউন্সিলর পদে ৪৬০ ও সংরক্ষিত কাউন্সিলর পদে ১০২ জনসহ মোট ৫৬৯ জন মনোনয়নপত্র জমা দিয়েছিলেন। এখন কাউন্সিলরদের মনোনয়নপত্র যাচাই-বাছাই চলছে।

মেয়র পদে যে সাতজন মনোনয়নপত্র জমা দিয়েছেন তারা হলেন- আওয়ামী লীগের প্রার্থী শেখ ফজলে নূর তাপস, বিএনপির ইশরাক হোসেন, জাতীয় পার্টির সাইফুদ্দিন আহমেদ মিলন, ইসলামী আন্দোলনের মো. আবদুর রহমান, বাংলাদেশ কংগ্রেসের মো. আকতার উজ্জামান ওরফে আয়াতুল্লা, এনপিপির বাহরানে সুলতান বাহার ও গণফ্রন্টের আব্দুস সামাদ সুজন।

এ সম্পর্কিত আরও খবর