ঢাকা সিটি নির্বাচনকে সর্বোচ্চ গুরুত্ব দিচ্ছে আ.লীগ

বিবিধ, নির্বাচন

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-19 13:13:51

আসন্ন ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন (ডিএনসিসি ও ডিএসসিসি) নির্বাচনকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে দেখছে আওয়ামী লীগ। যেকোনো মূল্যে দলীয় প্রার্থীদের নির্বাচনে বিজয় নিশ্চিত করতে চায় তারা। আর এ জন্য ভোটারদের দুয়ারে দুয়ারে ক্যাম্পেইন ও সরকারের উন্নয়ন কর্মকাণ্ড তুলে ধরাসহ বেশ কয়েকটি কৌশলে তারা এগোতে চায়। ভেদাভেদ ও গ্রুপিংকে ভুলে গিয়ে দলীয় মনোনীত প্রার্থীর পক্ষে একাট্টা হয়ে কাজ করারও প্রতিজ্ঞা করেছে তারা।

শনিবার (৪ জানুয়ারি) সন্ধ্যায় গণভবনে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ এবং উপদেষ্টা পরিষদের যৌথসভার মুলতবি বৈঠকে এসব বিষয় নিয়ে সার্বিক আলোচনা করা হয়। বৈঠকে সভাপতিত্ব করেন আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৈঠকে উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমু, তোফায়েল আহমেদ, শেখ ফজলুল করিম সেলিম, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুউল আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক এসএম কামাল হোসেনসহ বেশ কয়েকজন নেতা কথা বলেন।

বৈঠক সূত্রে জানা যায়, উপদেষ্টা পরিষদের একজন সদস্য আওয়ামী লীগের প্রার্থীর পক্ষে অল আউট ক্যাম্পেইনে নামার গুরুত্ব তুলে ধরেন। তিনি বলেন, ‘পরাজয় নিশ্চিত জেনে বিএনপি শুরু থেকেই নির্বাচনকে বিতর্কিত করার উদ্দেশ্য নিয়ে ভোটে এসেছে। তাই বিএনপির প্রোপাগান্ডার জবাব দেওয়ার জন্য আওয়ামী লীগের নেতাকর্মীদের সর্বোচ্চ সতর্ক থাকতে হবে।’

এ সময় নব নির্বাচিত সাংগঠনিক সম্পাদক এসএম কামাল হোসেন দলের নির্বাচনী ক্যাম্পেইনের কিছু ঘাটতির কথা তুলে ধরেন। নিজের অভিজ্ঞতা থেকে তিনি বলেন, ‘অনেক সময় দলীয় প্রার্থীর পক্ষে ক্যাম্পেইন নামকাওয়াস্তে করা হয়। ভোটারদের বাড়ি বাড়ি না গিয়ে পাড়া মহল্লা ঘুরেই ক্যাম্পেইন শেষ করা হয়। এতে করে সব ভোটারের কাছে পৌঁছানোর লক্ষ্য পূরণ হয় না।‘

এমনকি ভোটের দিন সকালে নির্বাচনের বুথগুলোতেও প্রার্থীর পক্ষে দলীয় নেতাকর্মীরা সকাল থেকেই সঠিকভাবে দায়িত্ব পালন করেন না বলেও কয়েকজন নেতা বৈঠকে জানান।

আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা সকলের বক্তব্য বেশ মনোযোগ দিয়ে শুনেছেন। এ সময় তিনি সিটি নির্বাচন পরিচালনায় দুই টিম লিডার আমির হোসেন আমু ও তোফায়েল আহমেদকে বিষয়গুলো খতিয়ে দেখে সে অনুসারে ব্যবস্থা গ্রহণেরও পরামর্শ দেন।

এছাড়া সভা থেকে সামগ্রিকভাবে আওয়ামী লীগের নতুন কমিটির কার্যক্রমে গতি আনা, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী পালন, ১০ জানুয়ারি বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালনসহ সাংগঠনিক বিষয়ে কর্মপরিকল্পনা নিয়ে আলোচনা হয়।

এ সম্পর্কিত আরও খবর