‘তাবিথের অভিযোগের বিষয়ে তদন্ত করে ব্যবস্থা’

, নির্বাচন

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-26 12:29:35

আসন্ন ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থীর বিরুদ্ধে বিএনপি সমর্থিত প্রার্থী তাবিথ আউয়ালের আচরণবিধি লঙ্ঘনের লিখিত অভিযোগের বিষয়ে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন রিটার্নিং কর্মকর্তা আবুল কাসেম।

রোববার (৫ জানুয়ারি) বেলা সাড়ে ১২টায় ইটিআই ভবনে উত্তর সিটির রিটার্নিং অফিসারের কার্যালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

আবুল কাসেম বলেন, ইতিপূর্বে যে অভিযোগ পেয়েছি, তা দুই কার্যদিবসের মধ্যে তদন্ত করে একটি প্রতিবেদন আমার কাছে উপস্থাপন করার জন্য বলেছি তদন্ত কমিটিকে। সেই প্রতিবেদনে যা আসবে, সেই অনুসারে আমরা পরবর্তীতে ব্যবস্থা গ্রহণ করব।

এর আগে রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে মনোনয়ন জমা দেওয়ার সময় আতিকুল ইসলামের বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ উঠেছিল। সে বিষয়ে প্রশ্নের জবাবে উত্তরের এই রিটার্নিং কর্মকর্তা আরও বলেন, ‘আপনি যেটা বলছেন, সেটা সঠিক না। আমার কক্ষে যখন উনি মনোনয়ন জমা দিতে এসেছিলেন, তখন উনি বাদে ৫ জনই ছিল। একজন বেশি ছিল, তাকে বের করে দেওয়া হয়। তা ছাড়া ওইদিন কিন্তু কাউন্সিলররা ছিল। তাছাড়া উনি তো আগেও মেয়র ছিলেন। তাই উনার সঙ্গে কিছু কাউন্সিলর এসেছিল। কাউন্সিলররাও কিন্তু ৫ জন করে নিয়ে আসতে পারেন। এটা কিন্তু তাবিথ আউয়ালের ক্ষেত্রেও ঘটেছে। তখন তার সঙ্গে বিএনপি মনোনীত কাউন্সিলররা ছিল।’

এ সম্পর্কিত আরও খবর