আবার গণতন্ত্র ধ্বংসের প্রস্তুতি নিচ্ছে সরকার: ড. কামাল

বিবিধ, নির্বাচন

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-30 00:48:26

ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচন প্রসঙ্গে জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল হোসেন বলেছেন, আবার গণতন্ত্র ধ্বংস করার প্রস্তুতি নিচ্ছে সরকার।

বৃহস্পতিবার (৮ জানুয়ারি) সকালে ঢাকা সিটি করপোরেশন নির্বাচনে উত্তরে বিএনপি মনোনীত মেয়র প্রার্থী তাবিথ আউয়াল ও দক্ষিণের বিএনপি মনোনীত মেয়র প্রার্থী ইশরাক হোসেনের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ শেষে তিনি এ কথা বলেন।

ড. কামল বলেন, আমাদের মৌলিক কথা হচ্ছে দেশের মালিক জনগণ। মালিককে মালিকানা ভোগ করতে হলে তাদের অবাধ নির্বাচনের মধ্য দিয়ে নিজেদের পছন্দমত প্রতিনিধি নির্বাচন করার সুযোগ দেওয়া, অধিকার দেওয়া সংবিধানের কর্তব্য। তবে আমরা দেখেছি, নির্বাচন প্রক্রিয়াকে কীভাবে নষ্ট করে ঘোষণা হয়ে যায় একেকটি রায়। আমাদের ধারণা, এবারও একই ধরনের নাটক করার জন্য সরকারের দিক থেকে প্রস্তুতি নেওয়া হচ্ছে।

তিনি বলেন, জনগণের কাছে গিয়ে জানাতে হবে যে এদেশের মালিক তারা। তাদের এগিয়ে আসতে হবে। জনগণকে জোরালোভাবে সামনে আসতে হবে। যাতে মানুষ বোঝে যে দেশের মালিকরা এ ব্যাপারে ভূমিকা রাখতে আগ্রহী। আমরা চাই, মানুষকে বোঝানো হোক যে আমাদের এ আন্দোলন চলবে।

গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য জনগণের আন্দোলন আরো জোরদার করা হবে। এর মধ্য দিয়ে জনগণ অবশ্যই দেশের মালিকানা প্রতিষ্ঠা করবে। যদিও এ সরকারের যেসব কর্মকাণ্ডে গণতন্ত্র ধ্বংস করা হয়েছে, সে প্রস্তুতি তারা আবার নিচ্ছে, যোগ করেন তিনি।

জনগণের কাছে আমার আবেদন, নিজের অধিকার প্রতিষ্ঠা করার জন্য। দেশকে বাঁচানোর জন্য সবাই এগিয়ে আসবে। এই ভোটের মাধ্যমে দেখানো যাক যে জনগণ যেটা চাচ্ছে সেই নির্বাচন আমরা করাতে পারি। আর সরকার যদি একবারে নির্লজ্জভাবে সেই নির্বাচন ধ্বংস করে তাহলে আমাদের আন্দোলনের দিকে এগিয়ে যেতে হবে।

বিএনপির মনোনীত মেয়র প্রার্থীদের সঙ্গে সাক্ষাতের সময় আরো উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আবদুল মঈন খান, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, গণফোরাম নেতা অধ্যাপক আবু সাঈদ, অ্যাডভোকেট সুব্রত চৌধুরী, ঐক্যফ্রন্টের প্রধান দপ্তর জাহাঙ্গীর আলম মিন্টু প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর