ভয় দেখিয়ে প্রার্থিতা প্রত্যাহারের অভিযোগ

বিবিধ, নির্বাচন

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-21 12:42:16

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) নির্বাচনে সংরক্ষিত নারী আসন-৬ (১৬, ১৭ ও ২১ নম্বর ওয়ার্ড) এর প্রার্থী রফিকা আফরোজকে ভয়-ভীতি দেখিয়ে মনোনয়ন প্রত্যাহার করতে বাধ্য করা হয়েছে বলে অভিযোগ উঠেছে।

বৃহস্পতিবার (৯ জানুয়ারি) ঢাকা উত্তর সিটির রিটার্নিং কর্মকর্তা আবদুল বাতেনের কাছে এ সংক্রান্ত একটি লিখিত অভিযোগ দিয়েছেন রফিকা। এখন প্রার্থিতা ফিরে পেতে চান তিনি।

অভিযোগে বলা হয়েছে, ‘আমার মনোনয়ন বাছাইয়ের পর বৈধ ঘোষণা করা হয়। তারপর থেকে আমার প্রতিদ্বন্দ্বী প্রার্থী নারগিস মাহতাব জোরপূর্বক মনোনয়ন প্রত্যাহারের জন্য চাপ প্রয়োগ করতে থাকে। আমি এসব বিষয়ে চুপ থাকি এবং কোনো প্রতিবাদ না করি এ ধরনের মানসিক চাপ ও হুমকি দিতে থাকে। এর ব্যত্যয় হলে আমার জান-মাল ও পরিবারের ক্ষতি হবে বলে হুমকি প্রদান করা হয়। পরবর্তীতে প্রশাসনের চাপ, স্থানীয় চাপ আসবে বলে ভয় দেখাতে থাকে। এ ঘটনার পর আমাকে ৫ জানুয়ারি জোরপূর্বক প্রার্থিতা প্রত্যাহারের জন্য গোপীবাগ সহকারী রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে নিয়ে আসেন এবং প্রত্যাহারপত্রে সই দেওয়ার জন্য সহকারী রিটার্নিং কর্মকর্তার উপস্থিতিতে তার কার্যালয়ে বসে স্বাক্ষর করান। প্রতিপক্ষ প্রার্থীর সঙ্গে লোকজন ছিল বিধায় আমি প্রতিকূল পরিবেশ ও ভয় দেখানোর কারণে নিশ্চুপ ছিলাম এবং প্রতিবাদ করতে পারিনি। আমার স্ব-ইচ্ছায় ও স্বজ্ঞানে প্রার্থিতা প্রত্যাহার করিনি।

রফিকা বলছেন, ‘তাই প্রার্থিতা প্রত্যাহারের আবেদনটি বাতিল করে আমার প্রার্থিতা বলবৎ করার জন্য অনুরোধ করছি।’

এ বিষয়ে দক্ষিণ সিটির রিটার্নিং কর্মকর্তা আবদুল বাতেনের সঙ্গে মোবাইলফোনে যোগাযোগের চেষ্টা করা হলেও তাকে পাওয়া যায়নি।

প্রসঙ্গত আজ ৯ জানুয়ারি ছিল প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন। আগামীকাল শুক্রবার থেকে প্রচারে নামবেন প্রার্থীরা। ৩০ জানুয়ারি ভোট অনুষ্ঠিত হবে।

এ সম্পর্কিত আরও খবর