প্রতীক পেলেন আতিকুল-তাবিথ

বিবিধ, নির্বাচন

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-26 17:54:31

ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) নির্বাচনে প্রার্থীদের প্রতীক বরাদ্দ করেছেন রিটার্নিং কর্মকর্তা আবুল কাসেম। এতে নৌকা প্রতীক পেয়েছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আতিকুল ইসলাম এবং ধানের শীষ প্রতীক পেয়েছেন বিএনপি মনোনীত প্রার্থী তাবিথ আউয়াল।

শুক্রবার (১০ জানুয়ারি) সকাল সাড়ে ৯টা থেকে রাজধানীর আগারগাঁওয়ে অবস্থিত জাতীয় স্থানীয় সরকার ইনস্টিটিউট (এনআইএলজি) ভবনে উত্তর সিটির মেয়র ও কাউন্সিলর প্রার্থীদের প্রতীক বরাদ্দ করা হয়। আতিকুলের পক্ষে তৌফিক সাইদুর রহমান ও তাবিথের পক্ষে জুলহাস উদ্দিন প্রতীক গ্রহণ করেন।

অন্যান্য প্রার্থীদের মধ্যে ইসলামী আন্দোলন বাংলাদেশের শেখ মো. ফজলে বারী মাসউদ হাতপাখা, পিডিপির শাহীন খান বাঘ, এনপিপির মো. আনিসুর রহমান দেওয়ান, আম ও বাংলাদেশ কমিউনিস্ট পার্টির আহম্মেদ সাজ্জাদুল হক কাস্তে প্রতীক পেয়েছেন।

এ সময় রিটার্নিং কর্মকর্তা বলেন, ‘আজ থেকে ভোটের যুদ্ধ মাঠে চলে যাচ্ছে। ভোটের মাঠকে কোনোভাবেই ঘোলাটে করতে দেব না। ভোট একটি উৎসব। এই উৎসবকে মলিন হতে দেব না। আচরণ বিধিমালার বাইরে যেতে দেব না।’

এরআগে গত বৃহস্পতিবার (৯ জানুয়ারি) ডিএনসিসিতে ১২৩ জন প্রার্থী তাদের মনোনয়ন প্রাত্যাহার করেন। রিটার্নিং কর্মকর্তা মো. আবুল কাসেম জানান, প্রত্যাহার শেষে মেয়র পদে ছয় জন, সাধারণ ওয়ার্ড কাউন্সিলর পদে ২৫১ জন এবং সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর পদে ৭৭ জন অর্থাৎ তিন পদে মোট প্রতিদ্বন্দ্বী প্রার্থী ৩৩৪ জন।

নির্বাচন কমিশনের তফসিল অনুযায়ী ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনের ভোটগ্রহণ হবে আগামী ৩০ জানুয়ারি।

এ সম্পর্কিত আরও খবর