ভোট চাইতে ইশরাকের বাসায় তাপস

বিবিধ, নির্বাচন

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-30 19:26:58

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) নির্বাচনের প্রচারে নেমে প্রধান প্রতিদ্বন্দ্বী বিএনপি সমর্থিত প্রার্থী অবিভক্ত ঢাকার সর্বশেষ মেয়র সাদেক হোসেন খোকার ছেলে ইশরাক হোসেনের বাসায় গিয়ে ভোট চাইলেন ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

আওয়ামী লীগ সমর্থিত এই মেয়র প্রার্থী শনিবার (১১ জানুয়ারি) বেলা পৌনে ১২টায় দ্বিতীয় দিনের প্রচারে নামেন। শুরুতে ওয়ারীর রোজ গার্ডেনের সামনে পথসভায় বক্তব্য দেন। এরপর পুরান ঢাকার অলিগলি ঘুরে বেড়ান। একপর্যায়ে যান গোপীবাগে ইশরাকের বাড়ির সামনে।

ইশরাকের বাড়ির গেট পেরিয়ে ভেতরে প্রবেশ করেন তাপস। এ সময় ইশরাকের পরিবারের সদস্যরা ভেতর থেকে বেরিয়ে আসেন। তাদের সঙ্গে কুশল বিনিময় করে ভোট চেয়ে প্রচারপত্র বিলি করেন আওয়ামী লীগ প্রার্থী। ঢাকায় সম্প্রীতির রাজনীতি করতে চান জানিয়ে উপস্থিত সাংবাদিকদের তিনি বলেন, সম্প্রীতির রাজনীতির মাধ্যমেই উন্নয়ন সম্ভব।

এর আগে রোজ গার্ডেনের পথসভায় বক্তব্যে তিনি আধুনিক ঢাকা গড়ার অঙ্গীকার পুনর্ব্যক্ত করেন। পুরান ঢাকার ঐতিহ্যকে ধরে রেখে এটিকে ঢেলে সাজানোর প্রতিশ্রুতি দিয়ে বলেন, তিনি নির্বাচিত হলে প্রত্যেকটি ওয়ার্ডে খেলার মাঠ করে দেবেন। রাস্তাঘাট পুনর্বিন্যাস করে পথচারীদের হাঁটার জায়গা করে দেবেন।  মাদক-সন্ত্রাসের মতো সামাজিক অপরাধ দমনের ক্ষেত্রে জিরো টলারেন্স নীতিতে থাকার ঘোষণা দিয়ে তিনি বলেন, এলাকা ধরে ধরে সমস্যাগুলোর সমাধান বের করবেন। সামাজিক বিরোধ নিরসনে পঞ্চায়েত ব্যবস্থা আবার চালু করার ঘোষণাও দেন।

ঢাকা অচল হয়ে আছে উল্লেখ করে নৌকার প্রার্থী বলেন, ঢাকা আমাদের প্রাণের শহর। এখানে আমাদের জন্ম, এখানেই বেড়ে ওঠা। ঢাকাকে সচল করবো। উন্নত দেশের উন্নত রাজধানী হিসেবে গড়ে তুলবো। এই শহরকে বাসযোগ্য হিসেবে গড়ে তুলবো।

নেতা-কর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, ভোটারদের দ্বারে দ্বারে যেতে হবে। সুশৃঙ্খলভাবে প্রচার চালিয়ে যেতে হবে। আওয়ামী লীগ সরকারের উন্নয়ন কর্মকাণ্ড মানুষের মাঝে ছড়িয়ে দিয়ে ভোট চাইতে হবে। এ সময় তিনি উন্নয়ন পরিকল্পনার কথাও তুলে ধরেন।

দিনভর ওয়ারী এবং সূত্রাপুর এলাকায় গণসংযোগ করেন তাপস। এর মধ্যে ছিল ৩৭, ৩৯ এবং ৪১ নম্বর ওয়ার্ড। টিকাটুলী মসজিদে আদায় করেন জোহরের নামাজ। এরপর বলধা গার্ডেনের পাশ দিয়ে টিপু সুলতান রোডে প্রবেশ করেন। জনগণের সঙ্গে কুশল বিনিময় করেন, বিলি করেন প্রচারপত্র। তাকে ঘিরে স্থানীয় নেতা-কর্মীদের মাঝে উচ্ছ্বাস দেখা যায়। ঢাকের বাদ্য আর, গানে গানে চলে ভোট প্রার্থনা। রাত সাড়ে ৭টায় তিনি গণসংযোগ করেন সূত্রাপুর এলাকায়।

পথসভা এবং গণসংযোগের সময় তাপসের সঙ্গে ছিলেন আওয়ামী লীগের কেন্দ্রীয় শ্রম বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ, সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি আবু আহমেদ মান্নাফি, ঢাকা মহানগর দক্ষিণের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক দিলীপ রায়, ওয়ারী থানা আওয়ামী লীগের সভাপতি চৌধুরী আশিকুর রহমান লাভলু, যুবলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মহিউদ্দিন মহি।

এ সম্পর্কিত আরও খবর