তাবিথের নিরাপত্তা দিতে ডিএমপি কমিশনারকে চিঠি

বিবিধ, নির্বাচন

স্টাফ করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম,ঢাকা | 2023-08-30 06:04:40

ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) নির্বাচনে বিএনপির মেয়রপ্রার্থী তাবিথ আউয়ালের অভিযোগের প্রেক্ষিতে তার নিরাপত্তা নিশ্চিতে ঢাকা মেট্রোপলিটন (ডিএমপি) কমিশনারকে চিঠি দিয়েছেন রিটার্নিং কর্মকর্তা মো. আবুল কাসেম।

সোমবার (১৩ জানুয়ারি) রাতে চিঠিটি পাঠানো হয়। এর আগে রোববার (১২ জানুয়ারি) উত্তর সিটির রিটার্নিং কর্মকর্তা বরাবর নিরাপত্তা চেয়ে চিঠি দেন তাবিথ আউয়াল।

এ বিষয়ে উত্তরের রিটার্নিং কর্মকর্তা আবুল কাসেম বলেন, বিএনপি প্রার্থী তাবিথ আউয়াল আমাদের কাছে যে অভিযোগ করেছেন, সেটি আমরা মহানগর পুলিশ কমিশনারের কাছে পাঠিয়েছি। তিনি এ বিষয়ে ব্যবস্থা নেবেন। প্রত্যেক প্রার্থীর অভিযোগ আমরা অত্যন্ত গুরুত্বের সঙ্গে দেখছি।

তাবিথ তার চিঠিতে অভিযোগ করেন, ১২ জানুয়ারি, ২০২০ তারিখে আনুমানিক বেলা ১১ টায় মিরপুরস্থ দারুস সালাম থানা এলাকায় গণসংযোকালে প্রতিপক্ষ বাংলাদেশ আওয়ামী লীগের লোকজন আমাকে ও আমার সাথের লোকজনকে লাঠিসোটা নিয়ে অতর্কিত আক্রমণ করে এবং ইট-পাটকেল নিক্ষেপ করে। এতে আমার বেশ কয়েকজন কর্মী গুরুতর আহত হয়। এ ধরনের কার্যকলাপ সিটি করপোরেশন (নির্বাচন আচরণ) বিধিমালা, ২০১৬ এর বিধানের পরিপন্থী। অতএব, এ বিষয়ে তদন্তপূর্বক জরুরী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ এবং নির্বাচনপূর্ব সময়কালীন একজন মেয়র প্রার্থী হিসেবে আমার প্রয়োজনীয় নিরাপত্তা বিধানের জন্য ঢাকা মেট্রোপলিটন পুলিশসহ অন্যান্য আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রতি যথাযথ নির্দেশনা জারির জন্য বিশেষভাবে অনুরোধ করা হল।

চিঠির অনুলিপি তিনি নির্বাচন কমিশনের সিনিয়র সচিবের একান্ত সচিব, ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার, মিরপুর জোনের উপ-পুলিশ কমিশনার, ডিএনসিসি'র সহকারী রিটার্নিং অফিসার-৫, মিরপুর থানা নির্বাচন অফিসার, ডিএনসিসির নির্বাহী ম্যাজিস্ট্রেট-৫, দারুসসালাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার কাছে পাঠান।

এ সম্পর্কিত আরও খবর