নির্বাচিত হলে যানজটমুক্ত ঢাকা গড়ব: আতিক

বিবিধ, নির্বাচন

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-30 05:57:15

আসছে ৩০ জানুয়ারি সিটি করপোরেশন নির্বাচনে ঢাকা উত্তরের মেয়র হিসেবে বিজয়ী হলে যানজটমুক্ত ঢাকা গড়ার অঙ্গীকার করলেন আওয়ামী লীগের প্রার্থী আতিকুল ইসলাম আতিক।

তিনি বলেছেন, নির্বাচিত হলে প্রথম কাজ হবে বাস মালিকদের সঙ্গে বসে বাস রুট রেশনালাইজ করা। তারপর কিভাবে যানজটমুক্ত সুন্দর ঢাকা গড়া যায় সেই কাজ করব।

বুধবার (১৫ জানুয়ারি) রাজধানীর ফার্মগেটের আল রাজী হাসপাতালের সামনে থেকে ৬ষ্ঠ দিনের মত গণসংযোগ শুরুর প্রাক্কালে তিনি এসব কথা বলেন। এসময় স্বেচ্ছাসেবক লীগের চেয়ারম্যান নির্মল রঞ্জন গুহ, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান, সাধারণ সম্পাদক এস এ মান্নান কচি, সাবেক প্রতিমন্ত্রী তারানা হালিম, চিত্রনায়ক রিয়াজ, নায়িকা বাধন, ফুটবলার কায়সার হামিদসহ তারকা অঙ্গনের লোক উপস্থিত ছিলেন।

মেয়র প্রার্থী আতিকুল ইসলাম বলেন, আমাদের চ্যালেঞ্জ অনেক, কিন্তু আপনাদের সবাইকে নিয়ে এই চ্যালেঞ্জ মোকাবিলা করে সুন্দর ঢাকা শহর গড়ে তুলবো। প্রথমেই আমরা ঢাকা শহরকে যানজটমুক্ত করার জন্য দ্রুততার সঙ্গে উদ্যোগ নেব। ডেঙ্গু মোকাবিলায় সমন্বিত পদক্ষেপ নিতে এরই মধ্যে ইন্টিগ্রেটেড ভেকটর ম্যানেজমেন্ট সিস্টেম করার জন্য উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

প্রতিদিনের মতো আজও মাদকের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তোলার আহ্বান জানিয়ে বলেন, নৌকার কোনো ব্যাক গিয়ার নাই, নৌকার শুধু উন্নয়নের গিয়ার। এরই মধ্যে ঢাকা উত্তর সিটি করপোরেশন এলাকার কোথায় কোথায় জলাবদ্ধতা হয় তা চিহ্নিত করেছি, তাই নির্বাচিত হলে দ্রুততার সঙ্গে জলাবদ্ধতা নিরসনে কাজ করব।

তিনি আরও বলেন, বিগত নয় মাসে যথেষ্ট অভিজ্ঞতা অর্জন করেছি। এই কঠোর অনুশীলনে ইফেক্ট আগামীতে সুন্দরভাবে প্রয়োগ করতে পারবো যদি আপনারা আমাকে নৌকা মার্কায় নির্বাচিত করেন। আশা করছি একটি সুন্দর নির্বাচন অনুষ্ঠিত হবে। সেই নির্বাচনে জনগণ ভোট দিয়ে নৌকাকে নির্বাচিত করবেন।

ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী আতিকুল ইসলামের ৬ষ্ঠ দিনের নির্বাচনী প্রচারণা ফার্মগেটের আল রাজী হাসপাতালের সামনে থেকে শুরু হয়ে হলিক্রস স্কুল, ছাপড়া মসজিদ, লুকাস রেলগেট, নাবিস্কো, কুনিপাড়া বেগুনবাড়ি, তেজগাঁও এলাকায় গণসংযোগ চালাবেন আতিকুল ইসলাম।

সাধারণ পথচারী থেকে শুরু করে নেতাকর্মীদের উদ্দেশ্যে আতিকুল ইসলাম বলেন, উন্নয়নের যে ধারা, তা অব্যাহত রাখতে নৌকা মার্কায় ভোট দিতে হবে। আমাকে যদি আপনারা নির্বাচিত করেন তাহলে সবাই মিলে সবার ঢাকা, সুস্থ, সচল ও আধুনিক ঢাকা গড়ে তুলবো ইনশাআল্লাহ।

এর আগে গত শুক্রবার থেকে ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী আতিকুল ইসলাম উত্তরা ৪ নম্বর সেক্টরের ৮ নম্বর রোডের কেন্দ্রীয় জামে মসজিদের সামনে থেকে আনুষ্ঠানিকভাবে গণসংযোগ শুরু করেন। আজ ৬ষ্ঠ দিনের মত তার গণসংযোগ চলছে।

প্রসঙ্গত আগামী ৩০ জানুয়ারি ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। দুই সিটির প্রতিটি কেন্দ্রে ভোটগ্রহণ হবে ইভিএমের মাধ্যমে। সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত চলবে ভোটগ্রহণ।

এ সম্পর্কিত আরও খবর