দুর্নীতি মামলায় বিএনপির মেয়র প্রার্থী ইশরাকের বিচার শুরু 

বিবিধ, নির্বাচন

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-30 05:57:03

সম্পদের হিসাব বিবরণী দাখিল না করা সংক্রান্ত দুর্নীতি মামলায় ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে বিএনপির মনোনীত মেয়র প্রার্থী ইঞ্জিনিয়ার ইশরাক হোসেনের বিরুদ্ধে চার্জগঠন করেছেন আদালত।

বুধবার (১৫ জানুয়ারি) বিকালে ঢাকার ৪ নম্বর বিশেষ জজ আদালতের বিচারক শেখ নাজমুল আলম এ চার্জ গঠন করেন। মামলাটির সাক্ষ্য গ্রহণের জন্য আগামী ৯ ফেব্রুয়ারি দিন ধার্য করা হয়েছে।

চার্জ গঠনের মধ্য দিয়ে মামলাটির আনুষ্ঠানিক বিচার শুরু হলো। অভিযোগ গঠনের সময় ইশরাক হোসেন আদালতে উপস্থিত ছিলেন।

মামলা সূত্রে জানা যায়, বিএনপির মনোনীত মেয়র প্রার্থী ইশরাক হোসেনের সম্পদের তথ্য-বিবরণী চেয়ে দুদক ২০০৮ সালের ১ সেপ্টেম্বর একটি নোটিশ দিয়েছিল।

নোটিশে ইশরাকের নিজের নামে এবং তার ওপর নির্ভরশীল ব্যক্তিদের ‘স্বনামে বা বেনামে’ অর্জিত যাবতীয় স্থাবর-অস্থাবর সম্পদের আয়ের উৎসসহ বিস্তারিত বিবরণ সাত কার্যদিবসের মধ্যে জমা দিতে বলা হয়।

কিন্তু তিনি তা না দেওয়ায় দুদকের সহকারী পরিচালক মো. সামছুল আলম ২০১০ সালের ২৯ ও ৩০ আগস্ট রমনা থানায় দুটি পৃথক মামলা দায়ের করেন। ইশরাক দুদকের নোটিশ চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট আবেদন করলে, তা আদালতে খারিজ হয়ে যায়।

দুই বছর আগে দুদক অভিযোগপত্র অনুমোদন দেওয়ার পর আগাম জামিন চেয়ে আবেদন করেন ইশরাক। তখন তাদের নিম্ন আদালতে যেতে নির্দেশনা দেন হাইকোর্ট।

এ সম্পর্কিত আরও খবর