পোস্টার আমি লাগিয়ে দেব, তাবিথকে বললেন আতিক

, নির্বাচন

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-30 05:48:52

ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী আতিকুল ইসলাম বলেছেন, আমরা বিরোধী পক্ষের কারো পোস্টার ছিঁড়ব না। তিনি বিএনপি প্রার্থী তাবিথ আউয়ালের উদ্দেশে বলেন, আপনার পোস্টার দিন, আমি লাগিয়ে দেব। আমার কোন নেতাকর্মী সমর্থক আপনাদের পোস্টার ছিঁড়েনি, ছিঁড়বেও না।

বৃহস্পতিবার (১৬ জানুয়ারি) দুপুরে মিরপুর আলুব্দী ঈদগাহ ময়দানের পাশ থেকে তার ৭ম দিনের গণসংযোগ শুরু করেন আতিকুল। প্রচারণা শুরুর আগে সংক্ষিপ্ত পথসভায় সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

ডিএনসিসি মেয়র প্রার্থী আতিকুলের গণসংযোগ/ ছবি: বার্তা২৪.কম

বিএনপি মনোনীত মেয়র প্রার্থী তাবিথ আউয়াল তার পোস্টার ছিঁড়ে ফেলার অভিযোগ করেছেন এমন প্রশ্নের জবাবে আতিক বলেন, আপনারাই দেখুন পুরো ঢাকায় তাবিথ আউয়ালের পোস্টার। আমি যদি বলতাম, আমাদের নেতারা যদি বলত পোস্টার ছিঁড়তে, তাহলে তাবিথ আউয়ালের একটি পোস্টারও থাকত না। আমাদের ছেঁড়া লাগবে না। আমি আপনাকে (তাবিথ আউয়াল) বলছি আপনার পোস্টার দিন, আমি লাগিয়ে দেব। একটি পোস্টারও ছিঁড়বে না। এসব অভিযোগ না করে শেষ পর্যন্ত মাঠে থাকেন, ৩০ জানুয়ারি দেখা যাবে, নৌকা বিজয়ী হবেই।

সরস্বতী পূজা উপলক্ষে নির্বাচন পেছানোর দাবির সঙ্গে একমত পোষণ করে আতিক বলেন, আমি নির্বাচন কমিশনের দৃষ্টি আকর্ষণ করে বলছি, যদি সম্ভব হয় অবশ্যই নির্বাচন পেছনো হোক। আমি আমার দলের পক্ষ থেকে এবং আমার ব্যক্তিগত পক্ষ থেকে এই দাবি করছি।

নির্বাচিত হলে আগামী ৬ মাসের মধ্যে ডিএনসিসি’র প্রতিটি এলাকা এলইডি বাতির আলোয় আলোকিত ঢাকা গড়ার প্রতিশ্রুতি দিয়ে আতিক বলেন, ঢাকা শহরের অলি-গলিতে বাতি নাই। বয়স্ক ও নারীরা নিরাপদে চলতে পারেন না। আমি যদি নির্বাচিত হই আগামী ৬ মাসের মধ্যে প্রতিটি এলাকায় এলইডির বাতি জ্বলবে।

ডিএনসিসি মেয়র প্রার্থী আতিকুলের গণসংযোগ/ ছবি: বার্তা২৪.কম

বস্তিবাসীদের উদ্দেশে তিনি বলেন, পুনর্বাসন না করে কোন বস্তিবাসী উচ্ছেদ করা যাবে না। আমি নির্বাচিত হলে আইনি বিষয়টা দেখব। আর প্রধানমন্ত্রীর নির্দেশনায় বস্তিবাসীদের জন্য ফ্ল্যাট করা হবে। সেখানে কেউ ৭ দিনের জন্য থাকতে চাইলে ৭ দিনের ভাড়া দেবে, আবার কেউ বছর ব্যাপী থাকতে চাইলে এক বছরের ভাড়া দেবে এরকম সিস্টেম করতে যাচ্ছি।

তিনি আরও বলেন, স্তব্ধ ঢাকাকে সচল ঢাকা দেখতে হলে নৌকার বিজয়ের বিকল্প নেই। আমি গত ৯ মাসে যে কাজ করেছি তার চেয়ে বেশি কাজ করে আপনাদের সচল, সবুজ, মাদকমুক্ত, সন্ত্রাসমুক্ত ঢাকা উপহার দেব। এজন্য তিনি নেতাকর্মীদের ঘরে ঘরে গিয়ে ভোট চাইতে বললেন। প্রত্যেক ভোটারকে ভোট কেন্দ্রে এসে নৌকা প্রতীকে ভোট দেওয়ার আহ্বান জানান তিনি।

বৃহস্পতিবার মিরপুর ১২ এর আলুব্দী ঈদগাহ ময়দানের পাশ থেকে সেকশন ১১, পলাশনগর, সেকশন ১২, পল্লবী, মিল্কভিটা এলাকায় গণসংযোগ চালাবেন আতিকুল ইসলাম। এর আগে গত শুক্রবার থেকে ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী আতিকুল ইসলাম উত্তরা ৪ নম্বর সেক্টরের ৮ নম্বর রোডের কেন্দ্রীয় জামে মসজিদের সামনে থেকে আনুষ্ঠানিকভাবে গণসংযোগ শুরু করেন। আজ ৭ম দিনের মত গণসংযোগ চলছে তার।

ডিএনসিসি মেয়র প্রার্থী আতিকুলের গণসংযোগ/ ছবি: বার্তা২৪.কম

আগামী ৩০ জানুয়ারি ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। দুই সিটির প্রতিটি কেন্দ্রে ভোটগ্রহণ হবে ইভিএমের মাধ্যমে। সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত চলবে ভোটগ্রহণ।

প্রচারণায় উপস্থিত ছিলেন, আওয়ামী লীগের সাংগঠনিক এসএম কামাল হোসেন, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বুজলুর রহমান, সাধারণ সম্পাদক এস এ মান্নান কচি, সাবেক সংরক্ষিত সংসদ সদস্য সাবিনা আক্তার তুহিন, নাজমা আক্তার, আমির হোসেন মোল্ল্যাহসহ কেন্দ্রীয় ও ওয়ার্ডের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও খবর