জনগণের পক্ষে কাজ করুন: পুলিশকে ইশরাক

বিবিধ, নির্বাচন

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-30 05:09:24

পুলিশকে জনগণের পক্ষে কাজ করার আহ্বান জানিয়েছেন ঢাকা মহানগর দক্ষিণের বিএনপি মনোনীত মেয়র প্রার্থী ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন।

ঢাকা উত্তর সিটির বিএনপির মনোনীত মেয়র প্রার্থী তাবিথ আউয়ালের গণসংযোগে হামলার প্রসঙ্গে ইশরাক বলেন, আমাদের উত্তরের মেয়র প্রার্থীর গণসংযোগে পেছন থেকে কাপুরুষিত হামলা চালানো হয়েছে। হামলার প্রায় ২৪ ঘণ্টা হতে চললেও এখন পর্যন্ত কাউকে গ্রেফতার দেখতে পাইনি। আমি পুলিশ প্রশাসনকে বলবো, আপনারা আপনাদের ওপর অর্পিত দায়িত্ব পালন করুন। নির্বাচন কমিশনকে যে সাংবিধানিক দায়িত্ব দেওয়া হয়েছে সেটা পালন করেন। আপনারা জনগণের পক্ষে থাকেন।

বুধবার (২২ জানুয়ারি) দুপুর ১টায় পশ্চিম হাজারীবাগের ঝাউচর বাজার থেকে প্রচারণা শুরুর আগে সংক্ষিপ্ত বক্তব্যে এ আহ্বান জানান তিনি।

তিনি বলেন, আজকে আমাদের এই শহরকে ধ্বংস করে ফেলা হয়েছে। এ থেকে উত্তরণের জন্য পরিবর্তন দরকার। আগামী ১ ফেব্রুয়ারি একটা সুবর্ণ সুযোগ এসেছে আমাদের অধিকার রক্ষা করার। মহান মুক্তিযুদ্ধের মূলমন্ত্র ছিল জনগণ হবে দেশের মালিক, রাষ্ট্রের মালিক। মহান মুক্তিযুদ্ধের সেই অধিকারকে পুনঃপ্রতিষ্ঠা করার আবার সুযোগ এসেছে।

ইশরাক বলেন, আজকে ক্ষমতাসীনরা এই দেশটাকে দখল করে নিয়েছে। অন্য যারা আছে তাদের কথা বলার অধিকার নাই, বাকস্বাধীনতা নাই, ভোটের অধিকার নাই সব অধিকার হরণ করা হয়েছে। আমরা বলে দিতে চাই, এটা আর আমরা মানবো না। আজকে এখানে আসার আগে শুনতে পেয়েছিলাম এখানে নাকি একটা বাধা প্রদান করার চেষ্টা করা হয়েছিল। কোনো ষড়যন্ত্র আমরা মানবো না, কোনো বাধা মানবো না। ঢাকা শহরে কোনো সন্ত্রাসীকে আমরা স্পেস দিবো না। এই দেশটা আপনাদের, এই দেশটা আমাদের সবার। আমরা কারো জমিদারিত্ব মানবো না।

এর আগে সকাল ১১টা থেকে নেতাকর্মীরা মিছিল নিয়ে ঝাউচর বাজারে একত্রিত হন। এসময় তারা খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিভিন্ন স্লোগান ও ধানের শীষে ভোট চান। এসময় উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক এমাজউদ্দীন আহমদ, বিএনপির যুগ্ম মহাসচিব হাবীব উন নবী খান সোহেল, বিএনপি নেতা মীর সরাফত আলী সপু, কাজী আবুল বাশারসহ বিপুল সংখ্যক কর্মী সমর্থক।

এ সম্পর্কিত আরও খবর