দেশে জমিদারি প্রথা সৃষ্টির চেষ্টা চলছে: ইশরাক

বিবিধ, নির্বাচন

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-30 05:09:22

আসন্ন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে বিএনপি’র মনোনীত মেয়র প্রার্থী ইশরাক হোসেন বলেছেন, স্বাধীন বাংলাদেশের মূলমন্ত্র ছিল জনগণ হবে দেশের মালিক, ক্ষমতার মালিক হবে জনগণ। অথচ দেশে একটি জমিদারি প্রথা সৃষ্টি করার চেষ্টা করা হচ্ছে। আমরা এটা কোনো দিনই মানবো না।

বৃহস্পতিবার (২৩ জানুয়ারি) বেলা ১২টার দিকে গণসংযোগের ১৪তম দিনে হাইকোর্ট গেটে তিনি এসব কথা বলেন।

ভোটারদের উদ্দেশে ইশরাক বলেন, আজ একটা পরিবর্তন দরকার। এই সরকার গত ১৩ বছর ধরে ক্ষমতায় থেকে কী করেছে? সারা বিশ্বে বসবাসের অযোগ্য শহরের মধ্যে ঢাকা শহর এক নম্বরে রয়েছে। বায়ু দূষণের তালিকায়ও আমরা এক নম্বরে রয়েছি। আমাদের ঢাকাকে ধীরে ধীরে ধ্বংস করে ফেলা হচ্ছে। তার কারণ হচ্ছে এই সরকারের জবাবদিহিতা নাই, জনগণের প্রতি তাদের দায়বদ্ধতা নেই। পুলিশের ক্ষমতা ব্যবহার করে তারা জোর করে ক্ষমতায় এসেছে। তাদের তো জনগণের প্রতি দায়বদ্ধতা থাকার কথা নয়। সব প্রতিষ্ঠানকে ধ্বংস করে ফেলা হয়েছে। সব রাষ্ট্রীয় প্রতিষ্ঠানে দলীয়করণ করা হয়েছে।

গণসংযোগের ১৪তম দিনে ইশরাক/ ছবি:বার্তা২৪.কম

তিনি বলেন, আপনারা ভয় পাবেন না। সবকিছু উপেক্ষা করে আগামী ১ ফেব্রুয়ারি ভোটকেন্দ্রে যাবেন। ধানের শীষকে জয়যুক্ত করে আমরা আমাদের নেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির প্রথম পদক্ষেপ নেব এবং সেখান থেকে রাষ্ট্রের মালিকানা জনগণকে বুঝিয়ে দেওয়ার জন্য যা যা করা দরকার, তাই করব।

তিনি আরও বলেন, আমরা কাউকে ভয় করি না, কারো রক্তচক্ষুকে আমরা ভয় পাই না। এই দেশের মালিক, এই শহরের মালিক, এই মাটির মালিক হলো জনগণ। এখানে সরকারি দলের মাধ্যমে আমাদের দ্বিতীয় শ্রেণীর নাগরিক করা হচ্ছে। আমরা এটা মানবো না।

এ সময় উপস্থিত ছিলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, হাবিব উন নবী খান সোহেল, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, যুবদলের সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু, চেয়ারপারসনের মিডিয়া উইং সদস্য শামসুদ্দিন দিদারসহ অনেক নেতাকর্মী।

এ সম্পর্কিত আরও খবর