ঢাকার উন্নয়নে তিন মেয়াদি পরিকল্পনা ইশরাকের

বিবিধ, নির্বাচন

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-29 18:10:51

রাজধানী ঢাকা শহরের উন্নয়ন ও বসবাসযোগ্য করার জন্য ৩ ধাপে পরিকল্পনা করবেন বলে জানিয়েছে আসন্ন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে বিএনপির মনোনীত মেয়র প্রার্থী ইশরাক হোসেন।

তিনি বলেন, নির্বাচনী ইশতেহারে আমি ৩ মেয়াদি পরিকল্পনা দিব। স্বল্পমেয়াদি, মধ্যম মেয়াদি এবং দীর্ঘমেয়াদি। স্বল্পমেয়াদি; যে কাজগুলো একবছরের মধ্যে বাস্তবায়ন করতে পারব। মধ্যম মেয়াদি; যেখানে দুই থেকে পাঁচ বছরের মধ্যে কাজগুলো বাস্তবায়ন হবে এবং নাগরিকরা সুবিধা পাবে। দীর্ঘমেয়াদি; যেখানে ২৫ বছর বা তার বেশি সময় যে পরিকল্পনা বাস্তবায়ন করতে পারব।

শনিবার (২৫ জানুয়ারি) রাজধানীর বংশাল থানাধীন রায়ের শাহ বাজার মোড় এলাকায় গণসংযোগ শুরুর আগে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

ইশরাক বলেন, বর্তমান যে সরকার ক্ষমতায় রয়েছে তারা বারবার গণতন্ত্র হত্যা করেছে। বাকশাল প্রতিষ্ঠা করেছে। তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা বাতিল করে সকল রাষ্ট্রযন্ত্রকে কব্জা করে ক্ষমতা পাকাপোক্ত করেছে। কিন্তু তারা বারবার জনগণের কাছে হার মেনেছে। আগামী ১ ফেব্রুয়ারি আবারও জনগণের কাছে হার মানবে।

জনগণের উদ্দেশ্য তিনি বলেন, ১ ফেব্রুয়ারি ধানের শীষে ভোট দিয়ে জয়যুক্ত করে গণতন্ত্র পুনরুদ্ধারের প্রথম পদক্ষেপ গ্রহণ করবেন। সেখান থেকেই সংসদীয় গণতন্ত্র ব্যবস্থাকে পুনঃপ্রতিষ্ঠা করার যে আন্দোলনে আমরা রয়েছি সেটিকে চূড়ান্ত লক্ষ্য নিয়ে যাব। সর্বোপরি জনগণের অধিকার জনগণকে ফিরিয়ে দেব।

তিনি বলেন, আর মাত্র সাত দিন পরে ভোট। এই সাত দিন আমাদের জন্য চূড়ান্ত পরীক্ষা। গত ১৩ বছর ধরে আমরা যে আন্দোলন সংগ্রাম করেছি তার ফসল ঘরে তোলার সময় হয়ে এসেছে। আর আমরা আগামী ৬ দিন মাঠে থাকবো। প্রত্যেকটি ভোট কেন্দ্রে যাতে ভোটাররা নির্ভয়ে ভোট দিতে পারে আমরা সেই ব্যবস্থা করব।

বাংলাদেশ লেবার পার্টির সভাপতি ডা. মোস্তাফিজুর রহমান ইরান, যুবদলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক সুলতান সালাহউদ্দিন টুকুসহ অসংখ্য নেতাকর্মী এসময় উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও খবর