রাস্তা দখল করে কাউন্সিলর প্রার্থীর ক্যাম্প অফিস

, নির্বাচন

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-31 12:46:31

নির্বাচনী আচারণবিধির তোয়াক্কা করছেন না আওয়ামী লীগ সমর্থিত কাউন্সিলর প্রার্থীরা। কেউ প্রধান সড়কে নির্বাচনী ক্যাম্প অফিস আবার কেউ সমর্থিত না লিখে পোস্টারে দিচ্ছেন মনোনীত প্রার্থী। যা নির্বাচনী আচারণবিধির সম্পূর্ণ লঙ্ঘন।

রাস্তা দখল করে নির্বাচনী ক্যাম্প অফিস করেছেন ৩৩ নং ওয়ার্ডে আওয়ামী লীগ সমর্থিত কাউন্সিলর প্রার্থী আসিফ আহমেদ। যিনি ঘুড়ি মার্কা নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন। মোহাম্মাদীয়া হাউজিং লিমিটেডের প্রধান সড়কের ৬ নং গলির সামনে গত দুই সপ্তাহ ধরে নির্বাচনী ক্যাম্প অফিস করে রেখেছেন তার সমর্থকরা।

এজন্য মোহাম্মদপুর এলাকায় চলাচলকারী স্কুল, কলেজ অফিসগামী মানুষকে চরম ভোগান্তিতে পড়তে হচ্ছে। এমনিতেই ওই এলাকায় ওয়াসার কাজ চলমান থাকায় অধিকাংশ রাস্তা বন্ধ। তাই প্রধান সড়ক দিয়ে যখন গাড়ি চলাচল করছে তখন দীর্ঘ যানজট সৃষ্টি হচ্ছে।

রাস্তা দখল করে নির্বাচনী ক্যাম্প অফিস করেছেন ৩৩ নং ওয়ার্ডে আওয়ামী লীগ সমর্থিত কাউন্সিলর প্রার্থী আসিফ আহমেদ

নির্বাচনী ক্যাম্প অফিসে কিছু টেবিল ও চেয়ার বসানো হয়েছে। সেখানে অধিকাংশ সময়ই ফাঁকা দেখা যায়। তবে অফিসের কারণে গাড়িগুলো টার্ন নিতে পারছে না।

এ নিয়ে এলাকার বাসিন্দা জেসমিন আক্তার অভিযোগ করে বলেন, এখানে প্রতিদিন দীর্ঘ যানজট পড়তে হচ্ছে শুধু এই ক্যাম্প অফিসের কারণে। যারা নাগরিকদের জন্য কাজ করবেন তারা যদি শুরুতেই এভাবে দুর্ভোগে ফেলেন তাহলে মানুষ কিভাবে বিশ্বাস করবে?

একজন জনপ্রতিনিধির নির্বাচিত হওয়ার আগেই এভাবে নিয়ম লঙ্ঘন ভালভাবে নিচ্ছেন না এলাকার ভোটাররা। তাদের দাবি নির্বাচিত হওয়ার আগেই যদি দাপট দেখায় তার দিয়ে এলাকার উন্নয়ন কিভাবে হবে। 

এ বিষয়ে তার মন্তব্য জানতে মোবাইল ফোনে একাধিকার ফোন ও এসএমএস করেও জবাব পাওয়া যায়নি। নির্বাচনী আচারণবিধির ৭ এর (খ) উপবিধিতে বলা হয়েছে-“জনগণের চলাচলের বিঘ্ন সৃষ্টি করতে পারে এমন কোন সড়কে পথসভা করতে পারবে না বা কোনরকম মঞ্চ তৈরি করতে পারবে না।”

এ সম্পর্কিত আরও খবর