প্রতিশ্রুতি নয়, বাস্তবায়ন চাই: আতিকের ইশতেহার প্রসঙ্গে তাবিথ

বিবিধ, নির্বাচন

নিউজরুম এডিটর,বার্তা২৪.কম,ঢাকা | 2023-08-30 04:44:08

ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী আতিকুল ইসলাম আতিকের ৩৮ দফা ইশতেহার নিয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে বিএনপির মনোনীত মেয়র প্রার্থী তাবিথ আউয়াল বলেছেন, আমরা প্রতিশ্রুতি নয়, বাস্তবায়ন চাই।

তিনি বলেন, সাধারণ জনগণ উনার প্রতিশ্রুতি দেখেছে। আমরা ১০ বছর দেখেছি, ঢাকার কোনো না কোনো মেয়র ছিলেন আওয়ামী লীগের। তারা তাদের প্রতিশ্রুতি কতটুকু বাস্তবায়ন করেছেন?

গণসংযোগে ডিএনসিসি মেয়র প্রার্থী তাবিথ আউয়াল/ ছবি: বার্তা২৪.কম

রোববার (২৬ জানুয়ারি) দুপুরে কড়াইল বস্তি এলাকায় নির্বাচনী প্রচারণা শেষে বনানী আনসার ক্যাম্প এলাকায় এক সংক্ষিপ্ত পথসভায় তিনি এ সব কথা বলেন।

তাবিথ বলেন, আমরা ঢাকাকে একটি বাসযোগ্য শহর হিসেবে গড়ে তুলতে চাই। প্রত্যেকে যাতে আমরা জীবনযাত্রার সূচকে উচ্চবিত্তে চলে যেতে পারি সে চেষ্টা করবো। ঢাকাকে যাতে আমরা দূষণমুক্ত করতে পারি, সে ব্যবস্থা করবো।

গণসংযোগে ডিএনসিসি মেয়র প্রার্থী তাবিথ আউয়াল/ ছবি: বার্তা২৪.কম

বিএনপির এই মনোনীত মেয়র প্রার্থী বলেন, ‘মশা সমস্যা’ সমাধান না করে অবহেলা করার কারণে ডেঙ্গু রোগ ঢাকা শহরে ছড়িয়ে গেছে। এই ডেঙ্গুতে সারা দেশে লাখের বেশি মানুষ কিন্তু আক্রান্ত হয়েছে। আমার ইশতেহারে আপনারা দেখবেন, ঢাকা শহরের সমস্যাকে বেশি প্রাধান্য দেওয়া হবে।

ভোটারদের ভয়ভীতি দেখানো প্রসঙ্গে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তাবিথ বলেন, অতীত অভিজ্ঞতায় আমরা দেখছি, ইতিমধ্যে দেশের বিভিন্ন নির্বাচনে ভোটার টার্নআপ অনেক কম। ভোটার উপস্থিতি কম হওয়ার কারণ হলো ভোটাররা ভয় পাচ্ছেন। অনেকে বিশ্বাস করে না তাদের ভোটের কোনো মূল্য আছে। তবে আমি ভোটারদের বলতে চাচ্ছি, আপনাদের অধিকার আছে ভোট দেওয়ার।

ভোটারদের কাছে ভোট চাচ্ছেন ডিএনসিসি মেয়র প্রার্থী তাবিথ আউয়াল/ ছবি: বার্তা২৪.কম

তিনি বলেন, আগামী ১ ফেব্রুয়ারি সবাই নির্ভয়ে ভোটকেন্দ্রে যাবেন। আমরা সকলে মিলে যে কোনো পরিবেশ মোকাবিলা করে ভোটের মাধ্যমে বিজয়ী হয়ে আসবো।

এ সময় উপস্থিত ছিলেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী ও বিএনপির শতাধিক নেতাকর্মী।

এ সম্পর্কিত আরও খবর