নির্বাচনে সংঘর্ষ প্রত্যাশিত নয়: ব্রিটিশ হাই কমিশনার

বিবিধ, নির্বাচন

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-30 04:31:44

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে বিএনপি ও আওয়ামী লীগ সমর্থকদের মধ্যে সংঘর্ষের প্রসঙ্গে ব্রিটিশ হাইকমিশনার রবার্ট চ্যাটার্টন ডিকসন বলেছেন, নির্বাচনে সংঘর্ষের ঘটনা প্রত্যাশিত নয়। গ্রহণযোগ্য নির্বাচন হবে বলে আশা করি।’

রোববার (২৬ জানুয়ারি) দুপুর সাড়ে তিনটার দিকে ইশরাক হোসেনের সঙ্গে সাক্ষাৎ শেষে তিনি এ মন্তব্য করেন। এর আগে ২টা ৪০মিনিটে ইশরাক হোসেনের বাসায় দেখা করেন তিনি।

রবার্ট চ্যাটার্টন ডিকসন বলেন, আমি সকল মেয়র প্রার্থীদের সঙ্গে দেখা করছি। তারই অংশ হিসাবে আজ বিএনপি’র প্রার্থীর সঙ্গে দেখা করতে এসেছি। এ নির্বাচন খুবই গুরুত্বপূর্ণ, শান্তিপূর্ণ ও অবাধ সুষ্ঠু হওয়া সকলেরই কাম্য। আমি আশা করব এটা সুষ্ঠু নির্বাচন হবে, আমরা সুষ্ঠু নির্বাচন আশা করি।

ইশরাকের গণসংযোগে হামলার ঘটনা সম্পর্কে সাংবাদিকরা জানতে চাইলে রবার্ট বলেন, ‘নির্বাচনে সংঘর্ষ কোনোভাবে হওয়া উচিত নয় এবং সংঘর্ষ আমরা প্রত্যাশা করি না। আমরা সুষ্ঠু নির্বাচন চাই।

উল্লেখ, দুপুর পৌনের ১টার দিকে রাজধানীর টিকাটুলিতে সেন্ট্রাল উইমেন্স কলেজের সামনে আওয়ামী লীগ ও বিএনপির সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এসময় সাংবাদিকসহ বেশ কয়েকজন আহত হয়।

এ সম্পর্কিত আরও খবর