‘ভোট বানচালের জন্য বিএনপি পরিকল্পিতভাবে হামলা করেছে’

বিবিধ, নির্বাচন

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-30 04:17:42

নির্বাচন বানচালের জন্য ইশরাক হোসেনসহ বিএনপির ক্যাডাররা পরিকল্পিতভাবে আওয়ামী লীগ কর্মীদের ওপর হামলা করেছেন বলে অভিযোগ করেছেন আওয়ামী লীগের জাতীয় নির্বাচন পরিচালনা কমিটির কো-চেয়ারম্যান এইচ টি ইমাম।

সোমবার (২৭) বিকেল সাড়ে ৪টায় রাজধানীর আগারগাঁওয়ে অবস্থিত নির্বাচন ভবনে প্রধান নির্বাচন কমিশনারের কার্যালয়ে কমিশনের সঙ্গে বৈঠক শেষে তিনি সাংবাদিকদের কাছে এ অভিযোগ করেন।

রোববার (২৬ জানুয়ারি) রাজধানীর টিকাটুলী এলকায় ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনের বিএনপি মনোনীত মেয়র প্রার্থী ইশরাকের প্রচারণার সময় আওয়ামী লীগ ও বিএনপি কর্মীদের মধ্যে সংঘর্ষ হয়।

এ প্রসঙ্গে তিনি বলেন, ‘আমাদের কর্মীদের ওপর পূর্বপরিকল্পিতভাবে হামলা করা হয়েছে। সে তথ্য প্রমাণ নিয়ে আমরা আজ এসেছিলাম কমিশনে। এর আগে বিএনপির শক্তিশালী প্রতিনিধি দল এসেছিল, তাদের অনেক অভিযোগ ছিল। আসলে চোরের মায়ের বড় গলা। কারণ গতকালের হামলা সাজানো ও পূর্বপরিকল্পিত। বিএনপির ক্যাডাররা এমনভাবে এটি করেছেন যে তারা আগে থেকেই তৈরি হচ্ছিলেন।’

‘২০১৪/১৫ সালে অগ্নি সন্ত্রাসের সময় যারা জেলে ছিলেন, তাদের ঢাকায় নিয়ে আসা হয়েছে। বিভিন্নভাবে ষড়যন্ত্র করে তারা ঢাকায় বিভিন্ন জায়গায় অবস্থান নিয়েছেন। বিএনপি-জামায়াতের সন্ত্রসীরা এমন কিছু করতে পারেন, যাতে নির্বাচন বানচাল হয়ে যায়। কমিশনকে আমরা এসব তথ্য দিয়েছি। গতকাল আমাদের অনেকে আহত হয়েছেন, আমাদের কর্মীদের, যাদের গুলি লেগেছে, তারা হাসপাতালে আছেন,’ যোগ করেন এইচ টি ইমাম।

এইচ টি ইমাম বলেন, ‘এ ধরনের ঘটনায় জামায়াত-শিবিরের সশস্ত্র ক্যাডারদের বড় ভূমিকা রয়েছে। তাদেরই আনা হচ্ছে। গতকাল যে আক্রমণ করা হয়েছে, যে অস্ত্র ব্যবহার করা হয়েছে, গুলি চালানো হয়েছে, সেগুলোর তথ্য কমিশনকে দিয়েছি। আমাদের অনেকেই আহত হয়েছেন, হাসপাতপালে রয়েছেন। বিএনপি প্রার্থী নিজেই অন্যদের ওপর হাত তুলতে যাচ্ছেন, মারতে যাচ্ছেন, মারমুখী, এসব তথ্য দেওয়া হয়েছে।’

বিএনপির মেয়র প্রার্থী ইশরাক তার বাবার মতো নাটক করে থাকতে পারেন বলেও মন্তব্য করেন এইচ টি ইমাম।

তিনি বলেন, ‘তা বাবা সাদেক হোসেন খোকা মাথায় পট্টি বেঁধে আহত সেজে ইউনাইটে হাসতপালে ভর্তি হয়েছিলেন। এ ধরনের নাটক করার অভ্যাস তাদের রয়েছে। এ ধরনের নাটক ইশরাক আজও করে থাকতে পারে।

‘আমরা চাইব নির্বাচন সুষ্ঠু হোক। আমরা কি চাইব, মারামারি করে নির্বাচন নষ্ট হোক? আমাদের প্রার্থীর বিজয় সুনিশ্চিত। এ ধরনের কর্মকাণ্ড যাতে না হয়, সেটাই দেখছি আমরা,’ যোগ করেন তিনি।

নির্বাচনের পরিবেশ যাতে নষ্ট না হয়, সেজন্য আপ্রাণ চেষ্টা করে যাচ্ছেন বলেও উল্লেখ করেন তিনি।

এ সম্পর্কিত আরও খবর