ঢাকায় অবস্থানকারী সন্ত্রাসীদের গ্রেফতারের অনুরোধ নানকের

, নির্বাচন

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-30 04:17:19

ঢাকার দুই সিটি করপোরেশনের নির্বাচনকে কেন্দ্র করে অস্ত্রসহ সন্ত্রাসীরা ঢাকা অবস্থান নিয়েছে অভিযোগ করে তাদের গ্রেফতারের অনুরোধ জানিয়েছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক।

সোমবার (২৭ জানুয়ারি) বিকাল সাড়ে চারটায় রাজধানীর আগারগাঁওয়ে অবস্থিত নির্বাচন ভবনে প্রধান নির্বাচন কমিশনারের কার্যালয়ে কমিশনের সঙ্গে বৈঠক শেষে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।

তিনি বলেন, "বিএনপি-জামায়াত শিবিরের সশস্ত্র সন্ত্রাসী, অগ্নি সন্ত্রাসীদেরকে অবিলম্বে আইনের আওতায় আনা হোক। তাদেরকে গ্রেফতার করা হোক।"

কমিশনের কাছে এমন আহ্বান জানিয়ে তিনি বলেন, "ঢাকাবাসীর জীবনমান রক্ষার জন্য তাদের নিরাপত্তার জন্যে এ নির্বাচনকে উৎসবমুখর করার জন্য, সবার অংশগ্রহণমূলক নির্বাচন পরিবেশ তৈরির অনুরোধ জানিয়েছি।"

তিনি জানান, ১৯৯৪ সালে ঢাকার মেয়র মো. হানিফ নির্বাচিত হওয়ার পর ৭ জন নেতাকর্মীকে গুলি করে হত্যা করেছিল। এটা তাদের পুরনো চরিত্র। সন্ত্রাসের চরিত্র, অগ্নি সন্ত্রাস, ভোট কারচুপি, বানচালের চরিত্র।

আচরণবিধি মানছেন দাবি করে নির্বাচন পরিচালনা কমিটির কো চেয়ারম্যান এইচ টি ইমাম বলেন, আমরাই আচরণবিধি মেনে চলছি। এমপি মন্ত্রীরা যাচ্ছেন না। রিটার্নিং অফিসার দেখ-ভাল করছে। আগামীকাল থেকে নির্বাহী হাকিম বাড়বে। আচরণবিধি লঙ্ঘিত হলে ব্যবস্থা নেব।"

তিনি জানান, গোপীবাগের ঘটনা নিয়ে নির্বাচন কমিশনের কাছে এফআইআর দেওয়া হয়েছে, কমিশন পুলিশকে এ বিষয়ে তদন্ত করে যথাযথ ব্যবস্থা নেওয়ার জন্য বলবে।

এ সম্পর্কিত আরও খবর