বিএনপি কেন এজেন্ট দিতে পারেনি প্রশ্ন কাদেরের

বিবিধ, নির্বাচন

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-09-01 06:24:40

অতীতের বহু নির্বাচনে বিএনপি কেন এজেন্ট দিতে পারেনি সে প্রশ্ন তুলেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বুধবার (২৯ জানুয়ারি) সচিবালয়ে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, জাতীয় নির্বাচনেও বিএনপি তাদের এজেন্ট দিতে পারেনি। তারা কেন এজেন্ট দিতে পারে না? তাদের কর্মীর শূন্যতা কেন তৈরি হয়েছে, এটার জবাব দেবে বিএনপি।

এজেন্ট না দেয়া আর এজেন্টকে আসতে না দেয়া ভিন্ন জিনিস উল্লেখ করে মন্ত্রী বলেন, তারা এমন অনেক এজেন্টের নাম দেয় যারা সময়মত কেন্দ্রে থাকে না বা দায়িত্ব পালন করে না। সেটার জন্যতো আমরা দায়ী না।

বিএনপির অভিযোগ, তাদের এজেন্টদের বাড়িতে হামলা করা হয়-এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, বিএনপিকে বলুন এটা পরিষ্কার করতে, কোন কোন এজেন্ট আসতে পারেনি।

পদ্মা সেতুতে প্রায় এক হাজার চীনা শ্রমিক বা কর্মী কাজ করে উল্লেখ করে সেতুমন্ত্রী বলেন, এদের মধ্যে ১৫০ জন শিফটিং ছুটিতে থাকে। এতে আমাদের কর্মকাণ্ড পরিচালনায় বা পদ্মাসেতু নির্মাণকাজে কোনো অসুবিধা সৃষ্টি হবে না। চীন থেকে যারা আসছে, তাদের ব্যাপারে আমাদের নজরদারি আছে, আমরা সতর্কতামূলক ব্যবস্থা নিয়েছি। ইতোমধ্যে যারা এসেছেন, নিয়ম অনুযায়ী তাদের ১৪ দিন সব কর্মকাণ্ডের বাইরে রাখা হয়েছে। এতে আমাদের কর্মকাণ্ড কোনোভাবেই বিঘ্নিত হবে না।

সিটি করপোরেশন নির্বাচন স্বচ্ছ, অবাধ ও নিরপেক্ষ করার দায়িত্ব নির্বাচন কমিশনের উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, সরকার ও দলীয়ভাবেও তাদের এ ব্যাপারে সর্বাত্মক সহযোগিতা দেয়া হবে।

এবার বিদেশি ৬৭ জন পর্যবেক্ষক থাকবেন জানিয়ে তিনি বলেন, অন্যবারের চেয়ে আইনশৃঙ্খলা বাহিনীও বেশি থাকবে। তাই নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ হবে।

এ সম্পর্কিত আরও খবর