কোন অপশক্তি নৌকার গণজোয়ার থামাতে পারবে না: আতিক

বিবিধ, নির্বাচন

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-30 03:27:22

কোন অপশক্তিই নৌকার গণজোয়ার থামাতে পারবে না বলে দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেছেন ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী আতিকুল ইসলাম আতিক।

ভোটার ও কর্মী সমর্থকদের সর্তক থেকে ভোট কেন্দ্রে আসার আহ্বান জানিয়ে তিনি বলেন, আমাদের গণজোয়ার দেখে প্রতিপক্ষ কেন্দ্রে কেন্দ্রে বাইরের লোক এনে বিশৃঙ্খলা সৃষ্টির পাঁয়তারা করছে। তবে কোন অপশক্তিই নৌকার গণজোয়ার থামাতে পারবে না। কেননা নৌকার কোন ব্যাকগিয়ার নাই, আছে ফ্রন্ট গিয়ার।

বৃহস্পতিবার (৩০ জানুয়ারি) মিরপুর ভাষানটেক এলাকায় শেষ দিনের গণসংযোগে এসব কথা বলেন আতিকুল ইসলাম।

মিরপুর ভাষানটেক এলাকায় গণসংযোগে আতিক

এসময় ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান, সাধারণ সম্পাদক এস এ মান্নান কচি, যুবলীগের সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খাঁন নিখিল, সাবেক প্রতিমন্ত্রী তারানা হালিম, ব্যান্ডশিল্পী হায়দার খানসহ চিত্রাঙ্গনের ব্যক্তি ও নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

বিএনপি দলীয় প্রার্থী তাবিথ আউয়াল অভিযোগ করেছেন আওয়ামী লীগ নির্বাচন বানচাল করার পাঁয়তারা করছে সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে আতিক বলেন, প্রশ্নই ওঠে না। নির্বাচন বানচাল করার কোনো ইচ্ছে আমাদের নেই। নির্বাচন হবেই হবে।

তিনি বলেন, আমাদের গণজোয়ার দেখে প্রতিপক্ষ বাইরে থেকে প্রচুর লোক নিয়ে এসে কেন্দ্রে কেন্দ্র ঢুকিয়ে বিশৃঙ্খলা সৃষ্টির পাঁয়তারা করছে। সন্ত্রাস করে ভোটের পরিবেশ নষ্ট করার চেষ্টা করছে। তাই আমি নেতাকর্মী ও ভোটারদের বলব কোন অপশক্তির ভয়ে বসে থাকবেন না। আপনারা ভোট কেন্দ্রে আসুন, শান্তিপূর্ণ পরিবেশে ভোট হবে। নৌকার নিশ্চিত বিজয় দেখে অনেকে টালবাহানা করছে। আপনার এক সঙ্গে ভোট কেন্দ্রে এসে নৌকায় ভোট দিন।

নেতাকর্মীদেরকে ঘরে ঘরে নৌকার উন্নয়নের বার্তা পৌঁছে দেওয়ার আহ্বান জানান

আতিক বলেন, আমরা যেখানেই যাচ্ছি ভোটারদের স্বতঃস্ফূর্ত উপস্থিতিতে মহাসমুদ্রে পরিণত হচ্ছে। আমাদের প্রতিপক্ষ তা দেখে নির্বাচনের পরিবেশ নষ্ট করার চেষ্টা করছে।

বস্তিবসীর উদ্দেশে তিনি বলেন, নির্বাচিত হলে পুনর্বাসন না করা পর্যন্ত ভাষানটেক বস্তির একজন মানুষকেও উচ্ছেদ করা হবে না। যতক্ষণ না পর্যন্ত পুনর্বাসন করতে না পারি ততক্ষণ কাউকে উচ্ছেদ নয়। কিভাবে বস্তিবাসীকে নিয়ে উন্নত জীবন দেওয়া যায় সেই পরিকল্পনা নেওয়া হবে। বস্তিবাসীও মানুষ আমরাও মানুষ, আর মানুষের মানুষের জন্য এই কথা চিন্তা করে নৌকা কাজ করে। আওয়ামী লীগ সরকার কাউকে বঞ্চিত করে না। বস্তিবাসী ও প্রান্তিক জনগোষ্ঠীর জীবন মান উন্নয়নে প্রকল্প নেওয়া হবে। তাদের স্থায়ী পুনবার্সিত করা হবে।

এসময় তিনি নেতাকর্মীদেরকে ঘরে ঘরে গিয়ে নৌকার উন্নয়নের বার্তা পৌঁছে দেওয়ার আহ্বান জানিয়ে বলেন, নৌকা দিয়েছে স্বাধীনতা, নৌকা দিয়েছে লাল সবুজের পতাকা, নৌকা দেবে শান্তি।

এ সম্পর্কিত আরও খবর