কেন্দ্র পাহারার অধিকার বিএনপিকে কে দিয়েছে, প্রশ্ন এইচটি ইমামের

বিবিধ, নির্বাচন

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-30 03:27:13

বিএনপি নেতারা ভোটকেন্দ্রে পাহারা বসানোর কথা বলছেন-উল্লেখ করে তাদের কেন্দ্র পাহারার অধিকার কে দিয়েছে- এমন প্রশ্ন তুলেছেন আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা কমিটির কো-চেয়ারম্যান এইচটি ইমাম।

বৃহস্পতিবার (৩০ জানুয়ারি) দুপুর দেড়টায় নির্বাচন কমিশনে (ইসি) প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদার নেতৃত্বাধীন কমিশনের সঙ্গে বৈঠকে বসে আওয়ামী লীগের প্রতিনিধি দল। বৈঠক শেষে তিনি সাংবাদিকদের এ কথা বলেন।

ছাত্রলীগের কেন্দ্র দখল প্রসঙ্গে জানতে চাইলে এইচটি ইমাম বলেন, এ কথা মোটেই ঠিক নয়। বরং আমি বলব বিএনপি নেতারা বলছেন তারা কেন্দ্রে পাহারা বসাবেন। কে তাদের এই অধিকার দিলো? এটা কি আইনসিদ্ধ? কোনো দলই এটা করতে পারবে না।

নির্বাচন নিয়ে বিএনপি কোন চক্রান্ত করছে বলে কোন তথ্য আছে কিনা-এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আমরা চক্রান্তের কথা বা তথ্যের কথা বলিনি। বিএনপি প্রথম থেকে দুটি কথা বলেছে, সেগুলো হলো- সরকারের অধীনে ভালো নির্বাচন হবে না এবং শুরু থেকেই তারা কমিশনকে হেয় করার জন্য তারা চেষ্টা করেছে। আমরা গতদিন বলেছিলাম, ২০১৪-১৫ সালের অগ্নি সন্ত্রাসের হোতারা ঢাকার বিভিন্ন জায়গায় আশ্রয় নিয়েছে। তাদের প্রতি কড়া নজর রাখতে হবে, প্রয়োজনে তাদের কাছে থেকে অস্ত্র উদ্ধার করতে হবে। যাতে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি যেন না ঘটে সেদিকে নজর রাখতে হবে।

তিনি বলেন, আইনশৃঙ্খলা বাহিনী দায়িত্ব পালন করছে এবং তারা পালন করবে সে ব্যাপারে আমাদের কোনো সন্দেহ নেই। কিন্তু অততে দেখেছি নির্বাচনে যখন পরাজয়ের লক্ষণ দেখা যায়, তারা বলবে আমরা এখন যাই, নির্বাচন সুষ্ঠু হবে না।

বৈঠকে নির্বাচন কমিশনের পক্ষে থেকে সিইসি কে এম নুরুল হুদা, নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার, রফিকুল ইসলাম, কবিতা খানম ও বিগ্রেডিয়ার জেনারেল (অব:) শাহদাত হোসেন চৌধুরী উপস্থিত ছিলেন।

আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা কমিটির কো-চেয়ারম্যান এইচ টি ইমাম ইমামের নেতৃত্বে প্রতিনিধিদলে অন্যদের মধ্যে ছিলেন- আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক, প্রচার সম্পাদক আবদুস সোবাহান গোলাপ, দলের কার্যনির্বাহী কমিটির সদস্য এ বি এম রিয়াজুল কবীর, সাবেক এমপি বাহাউদ্দিন নাছিম প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর