সুষ্ঠু ভোট চায় নগরবাসী

বিবিধ, নির্বাচন

রাসেদ হাসান, স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-31 10:27:23

ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনের ভোট গ্রহণের আর মাত্র কয়েক ঘণ্টা বাকি। শনিবার (১ ফেব্রুয়ারি) সকাল আটটা থেকে বিকেল চারটা পর্যন্ত বিরতিহীনভাবে চলবে ভোট গ্রহণ। ইতোমধ্যে শেষ হয়েছে ভোট গ্রহণের সব প্রস্তুতি।

গত ২২ ডিসেম্বর দুই সিটির তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন (ইসি)। তাতে ভোট গ্রহণের তারিখ ৩০ জানুয়ারি নির্ধারণ করা হলেও পরে সরস্বতী পূজার কারণে ভোটগ্রহণের তারিখ দুই দিন পিছিয়ে ১ ফেব্রুয়ারি নির্ধারণ করে নির্বাচন কমিশন।

এই নির্বাচনে বেশ কয়েকটি রাজনৈতিক দল মেয়র প্রার্থী দিলেও প্রতিদ্বন্দ্বিতা হবে মূলত আওয়ামী লীগ (নৌকা) ও বিএনপির (ধানের শীষ) মধ্যে। সাধারণ মানুষের আগ্রহের কেন্দ্রবিন্দু হলো কোন দুইজন নগরপিতার দায়িত্বে আসছেন।

ভোটের অপেক্ষায় নগরবাসী

দক্ষিণের একাধিক ভোটারের সঙ্গে কথা হলে তারা জানান, অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ ভোট চান তারা।

শুক্রবার (৩১ জানুয়ারি) ঢাকা দক্ষিণ সিটির আওতাধীন ধানমন্ডি, কলাবাগান ও কাঁটাবন এলাকার ভোটারদের সঙ্গে কথা হলে তারা এ কথা জানান।

কলাবাগানের বাসিন্দা নাজমুল ইসলাম বার্তা২৪.কমকে বলেন, প্রচার-প্রচারণার সময় নগরজুড়ে যে উৎসবমুখর পরিবেশ ছিলো। সেটা যেন ভোটের দিনও থাকে। আমরা শান্তিপূর্ণ পরিবেশে ভোট দিতে চাই।

৩০ জানুয়ারি রাত ১২টায় শেষ হয়েছে প্রার্থীদের প্রচার-প্রচারণার সময়

কাঁটাবনের বাসিন্দা রুহুল আমিন বলেন, কাল সকালে ভোট। নির্বাচনের পরিবেশ এখন পর্যন্ত সুন্দর রয়েছে। কালকেও যেন এমনটাই থাকে। কোনো ধরনের আতঙ্ক ছাড়াই আমরা ভোট কেন্দ্রে যেতে চাই।

ধানমন্ডির বাসিন্দা ডা. জাকির হোসাইন বলেন, ১০ জানুয়ারি প্রতীক বরাদ্দের পর থেকে প্রার্থীরা যেভাবে সুন্দর পরিবেশে গণসংযোগ করেছেন। কালকেও ভোটের পরিবেশটা সেইরকম সুন্দর চাই। নির্বাচন কমিশন এবং আইনশৃঙ্খলা বাহিনীর কাছে আমাদের এটাই চাওয়া।

এ সম্পর্কিত আরও খবর