ধানমন্ডিতে শা‌ন্তিপূর্ণভাবে ভোটগ্রহণ

বিবিধ, নির্বাচন

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-30 02:18:00

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের অন্তর্ভুক্ত রাজধানীর ধানমন্ডি এলাকার ভোটকেন্দ্রগুলোতে শান্তিপূর্ণ ও স্বতঃস্ফূর্তভাবে ইভিএমে ভোটগ্রহণ চলছে। সকাল আটটা থেকে ভোটগ্রহণ শুরু হয়ে এখন পর্যন্তও প্রায় চার ঘণ্টা ধরে চলমান ভোটগ্রহণ অনুষ্ঠানে কোনো ধরনের অরাজক পরিস্থিতির সৃষ্টি হয়নি।

শনিবার (১ ফেব্রুয়ারি) সকাল থেকে ধানমন্ডির কাকলী হাইস্কুল ভোটকেন্দ্র, ধানমন্ডি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, জিগাতলা কুইন্স স্কুল এন্ড কলেজ, ঢাকা সিটি কলেজসহ বিভিন্ন ভোটকেন্দ্র ঘুরে এমন চিত্র দেখা যায়।

ইভিএমে ভোট দিচ্ছেন ভোটাররা

ভোটকেন্দ্রগুলো সরেজমিনে ঘুরে দেখা যায়, বেশিরভাগ ভোটকেন্দ্রে সকাল থেকেই ভোটারদের দীর্ঘ লাইন ছিল। কিছু কেন্দ্রে ভোটারদের উপস্থিতি খুবই কম ছিল। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ধানমন্ডি এলাকায় উৎসবমুখর পরিবেশে ভোট দিচ্ছেন ভোটাররা।

ধানমন্ডি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে ভোট দেওয়া রহমান তালুকদার বার্তা২৪.কমকে বলেন, 'ইভিএমের মাধ্যমে প্রথম ভোট দিলাম। ঠিকঠাকভাবে ভোট দিতে পারব কিনা এমন অনিশ্চয়তা থাকলেও তেমন কোনো সমস্যা হয়নি। খুব সহজ এবং সুন্দরভাবে আমি ভোট দিতে পেরেছি। আমার ভোট আমি দিতে পেরেছি, সেটি আমি নিজেই ইভিএমে দেখে নিশ্চিত হতে পেরেছি'।

সকাল থেকে ভোটগ্রহণ চলছে 

ঢাকা সিটি কলেজে ভোট দিতে আসা অপর আরেক ভোটার বার্তা২৪.কমকে বলেন, 'ইভিএমে সুন্দরভাবে ভোট দিতে পারছি। এখন পর্যন্ত কোন ধরনের ঝামেলা চোখে পড়েনি। আমার আগে যারা ভোট দিয়েছেন আমি দেখেছি'।

তবে বয়সে যারা বৃদ্ধ তাদের ইভিএমে ভোট দিতে কিছুটা সমস্যা হচ্ছে। ভোটকেন্দ্রের দায়িত্বে থাকা কর্মকর্তারা সব ধরনের সহযোগিতা দিয়ে তাদের ভোট দিতে সাহায্য করছেন'।

উল্লেখ্য, ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর‌পো‌রেশ‌নের নির্বাচন সকাল ৮টা থেকে শুরু হ‌য়ে‌ছে। বিকেল ৪টা পর্যন্ত টানা ভোটগ্রহণ চলবে। নির্বাচনে সার্বিক নিরাত্তার জন্য বিজিবি, র‌্যাব, পুলিশ, এপিবিএন, আনসারসহ আইনশৃঙ্খলা বাহিনী ব্যাপকসংখ্যক সদস্য মোতায়েন করা হ‌য়ে‌ছে।

এ সম্পর্কিত আরও খবর