মনিটরিং সেলে বাড়ছে অভিযোগ, দ্রুত ব্যবস্থার নির্দেশ সিইসির

বিবিধ, নির্বাচন

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-30 02:18:01

ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন (ডিএনসিসি ও ডিএসসিসি) নির্বাচনে বিভিন্ন স্থানে ভোটাররা কেন্দ্রে ঢুকতে না পারা ও অস্ত্র নিয়ে ঘোরাফেরাসহ অভিযোগের সংখ্যা বাড়ছে।

শনিবার (১ ফেব্রুয়ারি) দুপুর ১টা পর্যন্ত ২১টি অভিযোগ এসেছে নির্বাচন কমিশনের (ইসি) গঠিত আইনশৃঙ্খলা পরিস্থিতি সমন্বয়ে মনিটরিং সেলে।

এদিকে, দুপুর পৌনে ১টায় নির্বাচন ভবনের চার তলায় মনিটরিং সেল পরিদর্শন করে অভিযোগগুলো দ্রুত ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদা।

এরইমধ্যে ঢাকা উত্তরের ৪২নম্বর ওয়ার্ডের বড় বেরাইদ ঋষি পাড়ার ১১৭১ নম্বর কেন্দ্রে থেকে অস্ত্রসহ একজনকে আটক করা হয়েছে বলে জানিয়েছেন আইনশৃঙ্খলা পরিস্থিতি সমন্বয়ে মনিটরিং সেলের সমন্বয়ক মেজর রাজু।

এ বিষয়ে মেজর রাজু বলেন, ‘পরিস্থিতি এখন পর্যন্ত আমাদের নিয়ন্ত্রণে আছে। অস্ত্রসহ যাকে আটক করা হয়েছে, সেখানে দায়িত্বরত নির্বাহী হাকিম বিধি অনুযায়ী ব্যবস্থা নিয়েছেন।’

সকাল ৮টা থেকে চলছে ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন (ডিএনসিসি ও ডিএসসিসি) নির্বাচনের ভোট গ্রহণ। ভোট গ্রহণ চলবে বিকেল ৪টা পর্যন্ত।

ঢাকা উত্তর সিটি, তথা ডিএনসিসিতে মোট ভোটার সংখ্যা ৩০ লাখ ৩৫ হাজার ৬২১ জন। এই সিটিতে ওয়ার্ড ৫৪টি, সংরক্ষিত মহিলা ওয়ার্ড ১৮টি। মোট ভোটকেন্দ্র ১ হাজার ৩৪৯টি, ভোটকক্ষ ৭ হাজার ৫১৬টি।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন, তথা ডিএসসিসি’তে মোট ভোটার ২৩ লাখ ৬৭ হাজার ৪৮৮ জন। এই সিটিতে ভোটকেন্দ্র ১ হাজার ১২৪টি, ভোটকক্ষ রয়েছে পাঁচ হাজার ৯৯৮টি। দক্ষিণ সিটিতে মোট ওয়ার্ড সংখ্যা ৭৫টি, সংরক্ষিত মহিলা ওয়ার্ড ২৫টি।

এ সম্পর্কিত আরও খবর