বনানী থেকে বাড্ডা: ভোটারদের চেয়ে নেতাকর্মীর উপস্থিতি বেশি

বিবিধ, নির্বাচন

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-29 17:54:31

ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনের ভোট শুরু হয়েছে শনিবার (১ ফেব্রুয়ারি) সকাল ৮টায়। তবে সকাল গড়িয়ে দুপুর হলেও রাজধানীর বনানী, গুলশান আর বাড্ডার কেন্দ্রগুলো ঘুরে ভোটারদের তেমন উপস্থিতি চোখে পড়েনি। তবে ভোটার কম থাকলেও নেতাকর্মীদের ভিড় দেখা গেছে।

সকাল থেকে দুপুর ১২টা পর্যন্ত দুই-একজন করে ভোটার কেন্দ্রগুলোতে আসছেন। অনেকে ভেবেছিলেন, হয়তো দুপুরে ভোটার সংখ্যা বাড়বে। কিন্তু দুপুর ১টার দিকেও তেমনটা হয়নি৷ তবে ভোটারদের সংখ্যা কম হলেও এসব কেন্দ্রে নেতাকর্মীদের উপচে পড়া ভিড় রয়েছে। নেতাকর্মীদের ভিড়ে ভোটারদের কেন্দ্রে প্রবেশ করাই মুশকিল। কিন্তু আশপাশে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পর্যাপ্ত সদস্য মোতায়েন থাকলেও নেতাকর্মীদের ভিড় ঠেকানো যাচ্ছে না।

যদিও নির্বাচন কমিশনের নিয়ম অনুযায়ী, ভোট কেন্দ্রের ১৮০ মিটারের মধ্যে কোনো নেতাকর্মীর অবস্থান নিতে পারার কথা না।

ভোটারদের চেয়ে নেতাকর্মীর উপস্থিতি বেশি, ছবি: বার্তা২৪.কম

ভোটার উপস্থিতি ও নেতাকর্মীদের ভিড় সম্পর্কে জানতে চাইলে গুলশানের মানারাত ইন্টারন্যাশনাল স্কুল অ্যান্ড কলেজ ভোট কেন্দ্রে পোলিং অফিসার মো. আসিফ জানান, ভোটার উপস্থিতি কম। তবে আমরা আশা করছি, দুপুর দেড়টার পর থেকে উপস্থিতি কিছুটা বাড়বে। আর নেতাকর্মীদের ভিড় রয়েছে প্রচুর। পরিস্থিতি সামাল দিতে আমরা ব্যবস্থা নিচ্ছি।

বাড্ডার ৩৮ নম্বর ওয়ার্ডের হাজীপাড়া মসজিদ রোডের দি ভায়োলেট স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রের প্রিজাইডিং অফিসার মো. জাহিদুজ্জামান জানান, এ কেন্দ্রের বাইরে নেতাকর্মীদের উপস্থিতি একটু বেশি লক্ষ্য করা যাচ্ছে। আমরা পুলিশকে বলেছি, নেতাকর্মীদের নির্দিষ্টসীমার বাইরে পাঠিয়ে দিতে।

এ সম্পর্কিত আরও খবর