আ.লীগের হেল্প ডেস্ক থাকলেও নেই বিএনপির

বিবিধ, নির্বাচন

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-30 13:24:53

ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন (ডিএনসিসি ও ডিএসসিসি) নির্বাচনে ভোটকেন্দ্রগুলোতে আওয়ামী লীগের হেল্প ডেস্ক বা ভোটার স্লিপ বিতরণ কেন্দ্র থাকলেও নেই বিএনপিসহ অন্যান্য দলের।

শনিবার (১ ফেব্রুয়ারি) দুপুরে রাজধানীর মালিবাগ, কাকরাইল ও তেজগাঁওয়ের বিভিন্ন ভোটকেন্দ্র ঘুরে এমন চিত্র দেখা যায়।

ভোটকেন্দ্রগুলোর সামনে তাঁবু টানিয়ে নম্বর শনাক্তের জন্য ভোটারদের স্লিপ দিয়ে সহযোগিতা করছেন আওয়ামী লীগ প্রার্থীর হেল্প ডেস্ক বা ভোটার স্লিপ বিতরণকারী সদস্যরা। তাদের প্রার্থীদের ভোট দিতে আহ্বান জানাচ্ছেন। তবে বিএনপিসহ অন্যান্য দলের প্রার্থীর এ সংক্রান্ত কোনো হেল্প ডেস্ক দেখা যায়নি।

ভোট দিতে আসা সালমা ইসলাম বার্তা২৪.কম-কে বলেন, ‘ভোটার স্লিপ বিতরণের কারণে আমাদের ভোট দিতে সুবিধা হচ্ছে। সময় কম লাগছে। এখানে শুধু আওয়ামী লীগের ভোটার স্লিপ বিতরণ কেন্দ্র আছে, বিএনপির দেখা যায়নি।’

নৌকা প্রতীকের সমর্থনে হেল্প ডেস্ক টিমের সদস্য ইমরান হোসেন বার্তা২৪.কম-কে বলেন, ‘আমরা এখান থেকে ভোটারদের নম্বর দিয়ে থাকি। যাতে করে ভোটারদের ভোটার স্লিপ নম্বর খুঁজতে কষ্ট করতে না হয়। আমরা শুধু আওয়ামী লীগ বিএনপি নয়, সবাইকেই এ স্লিপ দিচ্ছি। বিএনপির প্রার্থীরা ভোটারদের সহযোগিতা করতে পারছে না, এটা তাদের ব্যর্থতা।’

নেই বিএনপিসহ অন্যান্য দলের প্রার্থীর হেল্প ডেস্ক

সকাল ৮টা থেকে চলছে ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন (ডিএনসিসি ও ডিএসসিসি) নির্বাচনের ভোট গ্রহণ। ভোট গ্রহণ চলবে বিকেল ৪টা পর্যন্ত।

ঢাকা উত্তর সিটি, তথা ডিএনসিসিতে মোট ভোটার সংখ্যা ৩০ লাখ ৩৫ হাজার ৬২১ জন। এই সিটিতে ওয়ার্ড ৫৪টি, সংরক্ষিত মহিলা ওয়ার্ড ১৮টি। মোট ভোটকেন্দ্র ১ হাজার ৩৪৯টি, ভোটকক্ষ ৭ হাজার ৫১৬টি।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন, তথা ডিএসসিসি’তে মোট ভোটার ২৩ লাখ ৬৭ হাজার ৪৮৮ জন। এই সিটিতে ভোটকেন্দ্র ১ হাজার ১২৪টি, ভোটকক্ষ রয়েছে পাঁচ হাজার ৯৯৮টি। দক্ষিণ সিটিতে মোট ওয়ার্ড সংখ্যা ৭৫টি, সংরক্ষিত মহিলা ওয়ার্ড ২৫টি।

এ সম্পর্কিত আরও খবর