ভোটারের অপেক্ষায় পোলিং এজেন্ট

বিবিধ, নির্বাচন

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-30 01:55:40

ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচনে শনিবার (১ ফেব্রুয়ারি) সকাল ৮টা থেকে একযোগে ভোট চলছে যা চলবে বিকেল ৪টা পর্যন্ত। সরেজমিনে কয়েকটি কেন্দ্র ঘুরে দেখা গেছে ভোটাদের অপেক্ষায় ভোটকেন্দ্রে বসে আছেন বিভিন্ন প্রার্থীর পোলিং এজেন্টরা।

শনিবার সকাল ৮টায় উত্তরার ৪ নং সেক্টরের নওয়াব হাবিবুল্লাহ মডেল স্কুল অ্যান্ড কলেজের কেন্দ্রে দেখা গেছে কয়েকজন ভোটার বিচ্ছিন্নভাবে এসে ভোট দিয়ে যাচ্ছেন। কোথাও ভোটারদের দীর্ঘ সারি নেই। যে দুই একজন করে আসছেন তাও ভোট দিয়ে দ্রুত কেন্দ্র থেকে বের হয়ে যাচ্ছেন।

এরপর মিরপুর সাংবাদিক আবাসিক এলাকা বিদ্যালয় ও কালশী সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র ঘুরে একই চিত্র ভোটারের জন্য অপেক্ষায় পোলিং এজেন্টরা। সেখান থেকে মোহাম্মদপুর রেসিডেন্সিয়াল মডেল স্কুলে গিয়ে দেখা যায় ভোটাররা নির্বিঘ্নে এসে ভোট দিয়ে চলে যাচ্ছেন।

তবে ভোটারদের চেয়ে দলীয় প্রার্থীদের উপস্থিতি বেশি দেখা গেছে। একই চিত্র বনানী বিদ্যানিকেতন স্কুল অ্যান্ড কলেজে।

মাঠে অনেকে মানুষ কিন্তু ভোটার নেই। দুপুর দুইটা পর্যন্ত এই কেন্দ্র ২ হাজার ৪৪১ জন ভোটারের মধ্যে ৪৫৩ জন ভোট দিয়েছেন। ভোট প্রদানের হার ১৯ শতাংশ।

অন্যদিকে নারী ভোটার ২ হাজার ৪৬৬ জনের মধ্যে ভোট দিয়েছেন মাত্র ১২ শতাংশ।

পুরুষ ভোটারদের প্রিসাইডিং অফিসার সৈয়দ তৌহাদ হোসেন বার্তা২৪.কম-কে বলেন, সকালের চেয়ে এখন ভোটার উপস্থিতি বেশি। তবে যে হারে ভোট পড়ছে তাতে খুব বেশি কাস্টিং হবে না। নতুন প্রযুক্তির কারণে ভোট দিতে আসছেন না বলে মনে হচ্ছে।

এ সম্পর্কিত আরও খবর