ঢাকা-১০ উপ-নির্বাচন: বাছাইয়ে সব প্রার্থী বৈধ

বিবিধ, নির্বাচন

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-30 00:55:49

ঢাকা-১০ আসনের উপ-নির্বাচনে মনোনয়নপত্র দাখিলকারী ছয় প্রার্থীকেই যাচাই-বাছাই শেষে বৈধ ঘোষণা করেছেন রিটার্নিং কর্মকর্তা জিএম শাহাতাব উদ্দিন।

রোববার (২৩ ফেব্রুয়ারি) দুপুরে রাজধানীর আগারগাঁওয়ে অবস্থিত ইটিআই ভবনে প্রার্থীদের উপস্থিতিতে এ বৈধতা ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা।

বৈধ প্রার্থীরা হলেন- আওয়ামী লীগের মো. শফিউল ইসলাম, বিএনপির শেখ রবিউল আলম, জাতীয় পার্টির হাজী মো. শাহজাহান, বাংলাদেশ মুসলিম লীগের নবাব খাজা আলী হাসান আসকারী, বাংলাদেশ কংগ্রেসের মিজানুর রহমান চৌধুরী এবং প্রগতিশীল গণতান্ত্রিক দলের (পিডিপি) আব্দুর রহীম।

রিটার্নিং কর্মকর্তা শাহাতাব উদ্দিন বলেন, `এই আসনের উপনির্বাচনে ছয়জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছিলেন। তাদের সবাইকে আপাতত বৈধ বলে ঘোষণা করা হলো।’

তিনি আরও বলেন, ‘কয়েকজন প্রার্থীর মনোনয়নপত্রে ছোটখাটো ভুল আছে। আমাদের অফিসে এখনই বসব। সেখানে ঠিক করা হবে। বিকেল ৫টার দিকে বৈধদের তালিকা প্রকাশ করব।’

তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র বাছাইয়ের দিন ২৩ ফেব্রুয়ারি, প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ২৯ ফেব্রুয়ারি এবং ভোটগ্রহণের দিন ২১ মার্চ।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের নতুন মেয়র ফজলে নূর তাপস ঢাকা-১০ আসন থেকে পদত্যাগ করে সিটি নির্বাচনে অংশ নিলে আসনটি শূন্য হয়।

এ সম্পর্কিত আরও খবর