নিশিকান্ত কামাত আর নেই

সিনেমা, বিনোদন

বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-21 12:39:11

বলিউডের জনপ্রিয় নির্মাতা নিশিকান্ত কামাত আর নেই। সোমবার (১৭ আগস্ট) হায়দ্রাবাদের সিটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৫০ বছর।

নিশিকান্তের মৃত্যুর বিষয়টি সবার আগে নিশ্চিত করেছেন বলিউড অভিনেতা রীতেশ দেশমুখ। সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে শোক প্রকাশ করে রীতেশ লিখেছেন- “তোমাকে খুব মিস করবো বন্ধু। যেখানেই থাকো শান্তিকে থেকো।’

যকৃতের দীর্ঘমেয়াদি রোগ (ক্রনিক লিভার ডিজিজ) এবং অন্যান্য কিছু সংক্রমণ দেখা দিলে ক’দিন আগে হায়দ্রাবাদের সিটি হাসপাতালে ভর্তি করা হয় নিশিকান্ত কামাতকে। সেখানে ভেন্টিলেটরে রাখা হয়েছিলো তাকে। কিন্তু শেষ পর্যন্ত জীবন যুদ্ধে হেরে গেলেন তিনি।

নিশিকান্তের অভিনয়ের শুরুটা হয় ২০০৪ সালে মুক্তিপ্রাপ্ত ‘হাওয়া আনে দে’র মধ্য দিয়ে। এরপর তাকে দেখা গেছে- ‘ড্যাডি’, ‘রকি হ্যান্ডসাম’, ‘জুলি টু’ ও ‘ভবেশ জোশি’তে।
২০০৫ সালে মুক্তিপ্রাপ্ত মারাঠি ছবি ‘দোম্বিবালি’র মাধ্যমে নির্মাতা হিসেবে আত্মপ্রকাশ করেন নিশিকান্ত কামাত। প্রথম ছবিতেই বাজিমাত করে সেরা ফিচার ফিল্ম হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার ঘরে তোলেন তিনি।

বলিউডে নিশিকান্তের নির্মিত প্রথম ছবি ‘মুম্বাই মেরি জান’। এরপর এক এক করে তিনি উপহার দিয়েছেন ‘ফোর্স’, ‘দৃশ্যম’, ‘রকি হ্যান্ডসাম’ ও ‘মদারি’র মতো ব্লকবাস্টার ছবিগুলো।

এছাড়া ‘দ্য ফাইনাল কল’ ও ‘রঙবাজ ফিরসে’ নামের দুই ওয়েবসিরিজ প্রযোজনা করেছেন নিশিকান্ত কামাত।

এ সম্পর্কিত আরও খবর