ন্যাশনাল স্কুল অফ ড্রামার চেয়ারম্যান পরেশ রাওয়াল

সিনেমা, বিনোদন

বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-30 16:11:58

রাহুল রাওয়াইল পরিচালিত ‘অর্জুন’ ছবির মধ্য দিয়ে ১৯৮৫ সালে চলচ্চিত্র জগতে পা রাখেন পরেশ রাওয়াল। যেখানে পার্শ্ব চরিত্রে অভিনয় করেন তিনি।

এরপর ১৯৮৬ সালে মুক্তিপ্রাপ্ত ব্লকবাস্টার ‘নাম’-এ অভিনয় করে জনপ্রিয়তার শীর্ষে পৌঁছে যান বলিউডের এই অভিনেতা। ৮০ দশক থেকে শুরু করে ৯০ দশক পর্যন্ত ১০০টি ছবিতে অভিনয় করা তারকা হলেন পরেশ। তবে বেশিরভাগ ছবিতেই তাকে পাওয়া গেছে খলচরিত্রে। অভিনয় করেছেন দ্বৈত ও কমেডিয়ান চরিত্রেও।

‘ওহ ছোকরি’ ছবিতে অভিনয়ের সুবাদে সেরা পার্শ্ব অভিনেতা হিসেবে ঘরে তুলেছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার। ‘স্যার’-এ কাজ করে সেরা কমেডিয়ান হিসেবে পেয়েছেন ফিল্মফেয়ার অ্যাওয়ার্ড। ২০১৪ সালে পদ্মশ্রী পুরস্কারও পেয়েছেন তিনি।

পরেশ রাওয়াল

চমকপ্রদ তথ্য হলো- জাতীয় পুরস্কারপ্রাপ্ত অভিনেতার মুকুটে এবার যুক্ত হলো নতুন পালক। ভারতের স্বনামধন্য এবং সবচেয়ে সম্মানীয় সিনেমার কলাকৌশল ট্রেনিংয়ের পীঠস্থান ন্যাশনাল স্কুল অফ ড্রামার চেয়ারম্যান হিসেবে নিযুক্ত করা হয়েছে পরেশ রাওয়ালকে।

বৃহস্পতিবার (১০ সেপ্টেম্বর) কেন্দ্রীয় পর্যটন ও সংস্কৃতি মন্ত্রকের তরফে টুইট করে এই খবর ঘোষণা করা হয়েছে। প্রবীণ বলিউড অভিনেতাকে শুভেচ্ছা জানিয়ে কেন্দ্রীয় মন্ত্রী প্রহ্লাদ সিং পাটেল টুইটারে লিখেছেন, “রাষ্ট্রপতিভবনের সিদ্ধান্তে ন্যাশনাল স্কুল অফ ড্রামার অধ্যক্ষ পদে নিযুক্ত হলেন বলিউডের খ্যাতনামা অভিনেতা পরেশ রাওয়াল।”

পরেশ রাওয়াল

এরপরই পরেশ রাওয়াল টুইটারে লিখেছেন- “এই দায়িত্ব খুবই চ্যালেঞ্জিং তবে একই সঙ্গে খুবই আনন্দের।”

এ সম্পর্কিত আরও খবর